ময়মনসিংহে কোনো ভিক্ষুক থাকবে না: ডিসি

প্রকাশ | ২৫ এপ্রিল ২০১৮, ১৮:২৬

অনলাইন ডেস্ক

ময়মনসিংহে কোনো ভিক্ষুক থাকবে না বলে জানিয়েছেন জেলা প্রশাসক (ডিসি) ড. সুভাষ চন্দ্র বিশ্বাস। জেলার সব ভিক্ষুকদের পর্যায়ক্রমে পুনর্বাসন কর্মসূচির আওতায় আনা হবে। এজন্য লক্ষে কাজ চলছে বলেও জানান তিনি।

বুধবার (২৫ এপ্রিল) দুপুরে তারাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত ‘ভিক্ষুকমুক্ত করতে পুনর্বাসন’ কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

এ পুনর্বাসন কর্মসূচিতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মহসিন উদ্দিন, তারাকান্দা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাহার হোসেন তালুকদার। এ সময় জেলা প্রশাসক ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের আওতায় ১০টি ইউনিয়নের প্রায় শতাধিক ভিক্ষুকের হাতে দুই হাজার ৪’শ টাকা করে সংযুক্তি  সদস্য পাসবই এবং উপজেলার কামারপুর ইউনিয়নের ১০জন ভিক্ষুককে সমিতির মাধ্যমে দু’টি ব্যাটারিচালিত রিকশা দেন।

তারাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন সুলতানা জানান, পুনর্বাসিত এসব ভিক্ষুককে ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের আওতায় ২ হাজার ৪’শ টাকা সদস্য ফ্রি’র সঙ্গে আগামী জুলাই মাসে একত্রে তাদেরকে ১০ হাজার টাকা করে দেওয়া হবে। 

পরে জেলা প্রশাসক (ডিসি) ফুলপুর উপজেলায় পুনর্বাসনের আওতায় ভিক্ষুকদের মধ্যে ২৫ জনকে ব্যাটারিচালিত রিকশা, ১১ জনকে ভ্রাম্যমাণ ঝালমুড়ির দোকান, ২১ জনকে সেলাই মেশিন ও ২০টি চায়ের দোকানের ব্যবস্থা করে দেওয়া হয়।

 

সাহস২৪.কম/রনি