দেখেও শান্তি হাতীবান্ধা উপজেলা পরিষদ

প্রকাশ : ২৬ এপ্রিল ২০১৮, ১২:২৩

আসাদুজ্জামান সাজু

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা পরিষদ দৃষ্টিনন্দন ক্যাম্পাস হয়ে ওঠছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলামের দাপ্তরিক কাজের পাশাপাশি এ উপজেলা পরিষদকে দৃষ্টিনন্দন করতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেন।

গত বছরের ১২ অক্টোবর রংপুর জেলার গঙ্গাচড়া উপজেলা থেকে হাতীবান্ধা উপজেলার ইউএনও হিসেবে বদলী হয়েছেন ২৭ বিসিএস’র এই কর্মকর্তা। যোগদানের পর হাতীবান্ধা উপজেলায় জাতীয় দিবসসহ সকল কর্মসূচি ব্যতিক্রমভাবে উপস্থাপন করতে থাকেন। তার উদ্দ্যোগে অপরিছন্ন উপজেলা ক্যাম্পাস এখন ফুলে ফুলে ভরে গেছে। তৈরী হয়েছে দৃষ্টিনন্দন একটি শিশু পার্ক। নির্মাণ হচ্ছে উপজেলা পরিষদ গেস্ট রুম। পরিকল্পনা নেওয়া হয়েছে, শাপলা ফুলের ডোবা তৈরীর। গোটা উপজেলা ক্যাম্পাস বিভিন্নভাবে আলোকিত করা হয়েছে। এ ছাড়া উপজেলা পরিষদের নিরাপত্তার জন্য ইতোমধ্যে সিসি ক্যামেরা স্থাপনসহ প্রাচীর নির্মাণের কাজও শেষ করা হয়েছে। মূল গেট তৈরী করা হয়েছে।

স্থানীয় সংসদ সদস্য, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র সভাপতি মোতাহার হোসেন ও উপজেলা চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু’র সহযোগিতায় ইউএনও আমিনুল ইসলাম প্রতি নিয়ত ব্যতিক্রমভাবে উপজেলা ক্যাম্পাসকে সাজাতে কাজ করে যাচ্ছেন।

সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার এ কৃতি সন্তান ঢাকা বিশ্ব বিদ্যালয় থেকে লেখাপড়া শেষে ২০০৮ সালে বিসিএস ক্যাডার হিসাবে সহকারী কমিশনার পদে যোগদান করেন। তিনি ইল্যান্ডে মাস্টার্স ও জাপানে ডিপ্লোমা করেছেন। সম্প্রতি তিনি গাইবান্ধা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক হিসাবে পদন্নতি পেয়েছেন।

হাতীবান্ধা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফেরদৌস আহম্মেদ জানান, ইউএনও আমিনুল ইসলাম হাতীবান্ধায় যোগদানের পর অনেক পরিবর্তন এসেছে। আমাদের অফিসারের অবসর সময় কাটানোর জন্য তিনি অফিসার্স ক্লাবকে নতুনভাবে সাজিয়ে তুলেছেন। 

হাতীবান্ধার ইউএনও আমিনুল ইসলাম বলেন, আমার প্রথম পরিচয় আমি একজন মানুষ। আমি এমন কিছু করতে চাই, সেই স্থান থেকে মানুষ কিছু শিখবে। তা হলে আমি একজন মানুষ হিসাবে সফল। আর মানুষ হিসেবে সফল হলে সমাজকে সফলতা দিতে পারবো বলে বিশ্বাস করি।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত