বিএনপি নেতা এম শামসুল ইসলামের ইন্তেকাল

প্রকাশ : ২৬ এপ্রিল ২০১৮, ১৭:৪৮

সাহস ডেস্ক

সাবেক তথ্যমন্ত্রী বিএনপি নেতা এম শামসুল ইসলাম মারা গেছেন। ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে তার মৃত্যু হয় বলে তার একান্ত সচিব কামরুল হাসান জানান।

৮৭ বছর বয়সী এ প্রবীণ নেতা দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি দুই ছেলে রেখে গেছেন। তার স্ত্রী ২০১৫ সালে মারা যান।

বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য এম শামসুল ইসলাম জিয়াউর রহমানের শাসনামলে ইন্দোনেশিয়ার হাই কমিশনার ছিলেন। মুন্সিগঞ্জ-৩ আসন থেকে তিনবার তিনি সংসদ সদস্য হন।

শামসুল ইসলামের মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শোক প্রকাশ করেছেন। তারা মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

তিনি বিএনপির স্থায়ী কমিটির গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। এছাড়া বিএনপির সরকারের সময়ে তিনি প্রথমে বাণিজ্য, তথ্য, ভূমি মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ছিলেন।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান জানান, মরহুম শামসুল ইসলামের জানাজা আগামীকাল শুক্রবার সকাল ১০টায় জাতীয় সংসদ ভবন চত্বর ও ১১টায় বিএনপির নয়া পল্টনের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হবে। এরপর জুমার নামাজের পর মুন্সীগঞ্জের রামপাল গ্রামে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হবে।

সাহস২৪.কম/রনি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত