‘মুক্তিযোদ্ধা কোটায় লিজ’ নিয়ে যাত্রী ছাউনিতে দোকান নির্মাণ

প্রকাশ : ২৭ এপ্রিল ২০১৮, ১৮:৩৬

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরের রামগঞ্জ পৌর বাস টার্মিনালের একমাত্র যাত্রী ছাউনি গত ৮ বছর থেকে দখল করে দোকান নির্মাণ করা হয়েছে। এতে প্রতিদিন টার্মিনালে আসা শত শত যাত্রীরা রোদ, বৃষ্টিসহ চরম ভোগান্তির শিকার হচ্ছেন।

দখলকারী মনির হোসেন চৌধুরী দাবী করেন, তিনি জেলা পরিষদ থেকে লিজ নিয়ে দোকান নির্মাণ করে ভাড়া দিয়েছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, দখল করা যাত্রী ছাউনির বসার অংশটি সোহেল নামের একজন ব্যাবসায়ী গাড়ির টায়ার টিউব বিক্রি ও মেরামতের করছেন। কাউন্টার অংশটি ইউছুফ নামের একজন মটর পার্সের ব্যবসায়ী তার ব্যবসা বাণিজ্য পরিচালনা করছেন। 

বাস মালিক সমিতির সভাপতি ও পৌর কাউন্সিলর মামুনুর রশিদ আখন্দ জানান, ২০১০ সালে সাবেক উপজেলা চেয়ারম্যান মনির চৌধুরী জেলা পরিষদ থেকে কিভাবে লিজ নিয়েছে তা জানি না। টার্মিনালে যাত্রী ছাউনি, টয়েলেট, ড্রেনেজ, ঘাটসহ অনেক সমস্যা রয়েছে।

অভিযুক্ত সাবেক উপজেলার চেয়ারম্যান মনির হোসেন চৌধুরী জানান, যাত্রী ছাউনি ব্যবহার না হওয়ায় মুক্তিযোদ্ধা কোটায় জেলা পরিষদ থেকে ৯৯ বছরের জন্য লিজ নিয়েছি। জেলা পরিষদ কিভাবে লিজ দিয়েছেন সেটা তারা ভালো জানেন।

জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শাহাজান জানান, এটা আমার সময়ে লিজ দেওয়া হয়নি। তবে আগের চেয়ারম্যান কিভাবে যাত্রী ছাউনি কিভাবে লিজ দিয়েছে এ ব্যাপারে আমার জানা নাই।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত