চাঁপাইনবাবগঞ্জে ৫ জেএমবি সদস্য গ্রেপ্তার

প্রকাশ : ২৯ এপ্রিল ২০১৮, ১৭:১৮

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বাজিতপুর গ্রামের আমবাগানে অভিযান চালিয়ে ৫ জেএমবি সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গত শনিবার দিবাগত রাত ২টার দিকে অভিযানটি শুরু করা হয়। ঘটনাস্থলে গ্রেপ্তারকৃতদের নিকট থেকে উদ্ধার হয় ২টি বিদেশী পিস্তল, ২টি পিস্তলের ম্যাগজিন, ৭ রাউন্ড গুলি, ৮শ’গ্রাম গান পাওডার, ৭৫ গ্রাম সোডা, ৮০ গ্রাম চুন, ৪টি জিহাদি বই ও বোমা তৈরীর বিভিন্ন সরঞ্জাম।

গ্রেপ্তারকৃতরা হলেন- শিবগঞ্জের ধোবড়া এলাকার খিদির আলীর ছেলে জিয়াউল হক ওরফে জিয়া ওরফে আবির ওরফে রঞ্জিত (৩৮), একই এলাকার মৃত. লুৎফর রগমানের ছেলে বেলাদুল ইসলাম ওরফে বেলাল (৫০) ও আনারুল হকের ছেলে শরিফুল ইসলাম (৩৪), শিবগঞ্জের চাকলা এলাকার মৃত. আলিফউদ্দিন খলিফার ছেলে কামাল হোসেন (৩৫) এবং শিবগঞ্জের গোঁয়াবাড়ি চাঁদপুর এলাকার সেকেন্দার আলীর ছেলে তৌফিকুল ইসলাম ওরফে তৌফিক ডাক্তার (৩২)। 

রবিবার দুপুর ১২টায় চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পে এক প্রেস ব্রিফিং-এ অভিযানের বর্ণনা করেন র‌্যাব-৫ ব্যাটালিয়ন রাজশাহী’র অধিনায়ক লে.কর্ণেল মাহবুবুল আলম।

তিনি বলেন, গোপন খবরের ভিত্তিতে র‌্যাবের একটি বিশেষ দল রাতে বাজিতপুর গ্রামের গোরস্থান সংলগ্ন আমবাগানটি ঘেরাও করে। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গোরস্থানের কাজে ব্যবহৃত একটি টিনের ঘরের ভেতর থেকে ৫/৬ জন অজ্ঞাতনামা ব্যাক্তি দৌড়ে পালিয়ে গেলেও ঘরের ভেতর থেকে গ্রেপ্তার হন ৫ সক্রিয় জেএমবি সদস্য। ঘটনাস্থল থেকে উদ্ধার হয় ওইসব অস্ত্র, বিস্ফোরক তৈরীর উপকরণ, সরঞ্জামাদি ও জিহাদি বই।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা নিজেদের জেএমবি সদস্য ও সংগঠনের বিভিন্ন কর্মকাণ্ডে সম্পৃক্তার কথা স্বীকার করেছেন বলে জানান র‌্যাব-৫ অধিনায়ক।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত