গাজীপুরের নির্বাচন: স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল শুনানি বৃহস্পতিবার

প্রকাশ : ০৯ মে ২০১৮, ১০:৫৭

সাহস ডেস্ক

গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনের স্থগিতাদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন (ইসি) আপিল করবে। ইসি’র এ সিদ্ধান্তের কথা জানানোর পর এ সংক্রান্ত আপিল আবেদনের শুনানির জন্য আগামীকাল বৃহস্পতিবার (১০ মে) দিন ধার্য করেছেন আপিল বিভাগ।

বুধবার (৯ মে) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ এ দিন ঠিক করেন।

ইসির আইনজীবী ওবায়দুর রহমান মোস্তফা আদালতকে বলেন, গাজীপুরের সিটি করপোরেশন নির্বাচনে হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন আপিল করবে। আপিল করার সব প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

তখন আদালত বৃহস্পতিবার শুনানির দিন ঠিক করেন।

গত রবিবার গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন।

গাসিক নির্বাচন স্থগিত নিয়ে বিএনপি ও আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীদের করা আবেদনের ওপর আজ -বুধবার আপিল বিভাগে শুনানি হওয়ার কথা ছিল।

সকালে ইসির পক্ষে আইনজীবী মো. ওবায়দুর রহমান (মোস্তফা) আদালতে জানায়, নির্বাচন কমিশনের পক্ষে আমরা হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আবেদন করবো এ দু’টি আবেদনের সঙ্গে আমাদের আবেদনটি একসঙ্গে শুনানি করলে ভালো হয়।

এর পর আদালত জানায়, বাকিরা করে ফেলেছে, আপনারা এতো দেরি করলেন কেন?

জবাবে আইনজীবী বলেন, গতকাল নির্বাচন কমিশন থেকে আদেশ পাওয়ার পর আজ আবেদনের প্রস্তুতি নেয়া হয়েছে।

এরপর আদালত ‘নট টুডে’ (আজকে নয়) আদেশ দেন। এসময় বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকারের পক্ষের আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন দাঁড়িয়ে আগের দু’টি আবেদনের শুনানি করার আজজি জানায়।

তখন আদালত বলেন, নির্বাচন ১৫ তারিখে (১৫ মে)। আগামীকাল কী হয় দেখেন।

সাহস২৪.কম/রনি/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত