নেত্রকোনায় কারারক্ষীকে ফাঁকি দিয়ে পালিয়েছে চোর

প্রকাশ : ১০ মে ২০১৮, ১৪:৪২

সাহস ডেস্ক

নেত্রকোনায় কারারক্ষীকে ফাঁকি দিয়ে হাসপাতাল থেকে পালিয়ে গেছেন মেহেদী হাসান ওরফে আলম চোর (৩২)।

বুধবার (৯ মে) দুপুর সাড়ে ১২টার দিকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল থেকে তিনি পালিয়ে যান। ওই ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে জয়নাল আবেদিন ও সাইফুল ইসলাম নামের দুই কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মেহেদী হাসান শহরের সাতপাই এলাকার বাসিন্দা। তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন বাসাবাড়িতে চুরি, মাদক সেবন ও মাদক ব্যবসায় জড়িত। তার নামে জেলার বিভিন্ন থানায় দেড় ডজনের বেশি মামলা রয়েছে।

নেত্রকোনা মডেল থানার ওসি বোরহান উদ্দিন খান জানান, মেহেদীকে বৃহস্পতিবার রাতে ধরতে গেলে তিনি সব পুলিশের শরীরে ব্যাগভর্তি মলমূত্র ছুড়ে দেন। এতে অভিযান দলে থাকা পুলিশ সদস্যদের শরীর ও কাপড়চোপড় নষ্ট হয়। একপর্যায়ে কুখ্যাত ওই চোরকে ২৩০ গ্রাম হেরোইনসহ গ্রেপ্তার করা হয়।

এদিকে মেহেদীকে আদালতের নির্দেশে কারাগারে পাঠানোর পর গতকাল সকালে তিনি পেটব্যথা বলে অসুস্থতার ভান করেন। পরে কারা কর্তৃপক্ষ দুই কারারক্ষী জয়নাল ও সাইফুলকে দিয়ে তাকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে পাঠায়। হাসপাতালে নেওয়ার পর জরুরি বিভাগে চিকিৎসা শেষে বের হওয়ার সময় কারারক্ষীদের ফাঁকি দিয়ে তিনি কৌশলে পালিয়ে যান।

কয়েকজন প্রত্যক্ষদর্শীরা জানান, মেহেদী পালিয়ে যাওয়ার সময় তার হাতে হ্যান্ডকাপ পরা ছিল। ওই দুই কারারক্ষীর দায়িত্বের অবহেলায় চোরটি অভিনব পন্থায় দৌড় মেরে পালিয়ে যায়।

দায়িত্বে অবহেলার জন্য দুই কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন নেত্রকোনা কারাগারের জেল সুপার আবদুল কুদ্দুছ। মেহেদীকে গ্রেপ্তার করতে পুলিশ অভিযান চালাচ্ছে বলে জানিয়েছেন পুলিশ সুপার জয়দেব চৌধুরী।

সাহস২৪.কম/রনি/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত