খুলনায় বিএনপির নেতাকর্মীদের হয়রানি করা যাবে না: হাইকোর্ট

প্রকাশ : ১৪ মে ২০১৮, ১৪:৪৩

সাহস ডেস্ক

গ্রেপ্তার সংক্রান্ত আপিল বিভাগের নির্দেশনা না মেনে খুলনা সিটি করপোরেশন এলাকায় বিএনপির কোনো কর্মী, ভোটার, সমর্থক গ্রেপ্তার বা হয়রানি না করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (১৪ মে) এ বিষয়ে এক রিট আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি মঈনুল ইসলাম কামাল এ আদেশ দিয়েছেন। আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যিারিস্টার মওদুদ আহমেদ।

বিষয়টি নিশ্চিত করে ডেপুটি আ্যর্টনি জেনারেল মোতাহার সাজু বলেন, আপিল বিভাগের নির্দেশনার আলোকে কাউকে গ্রেপ্তার বা হয়রানি না করতে নির্দেশ ও রুল জারি করা হয়েছে।

উল্লেখ্য, আগামীকাল (মঙ্গলবার) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনু্ষ্ঠিত হবে। নগরীর ৩১টি ওয়ার্ডে ২৮৯টি কেন্দ্রে এ ভোট গ্রহণ করা হবে। ভোটারদের সুবিধার্থে এক হাজার ৪২৮টি স্থায়ী বুথ ছাড়াও ৩৩টি অস্থায়ী বুথ নির্মাণ করা হয়েছে। এবার ২০২টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ বা ঝুঁকিপূর্ণ ও ৮৬টিকে সাধারণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে।

নির্বাচনে মেয়র পদে মোট ৫ জন, সাধারণ কাউন্সিলর পদে মোট ১৪৮ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাহস২৪.কম/রনি/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত