সুষ্ঠু নির্বাচনের ফল আমি মেনে নেব: মঞ্জু

প্রকাশ : ১৫ মে ২০১৮, ১৩:২৮

সাহস ডেস্ক

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু অভিযোগ করেছেন, অনেক ভোটকেন্দ্র থেকে ধানের শীষের নির্বাচনী পোলিং এজেন্টদের বের করে দেওয়া হয়েছে।

মঞ্জু বলেন, ‘কোনো ভোটই হচ্ছে না। অবস্থা খুবই খারাপ। আমার এজেন্টদের মারধর করে কেন্দ্রের বাইরে থেকে বের করে দেওয়া হয়েছে।’

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মঞ্জু জানান, তিনি যে ৫-৬টি কেন্দ্রে গেছেন, সেসব কেন্দ্রে বিএনপির এজেন্টদের মারধর করা হয়েছে। কেন্দ্রের ভেতর ঢুকতে দেওয়া হয়নি। 
এখন পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কার্যালেয় বিএনপির পক্ষ থেকে ৪০টি অভিযোগ দেওয়া হয়েছে। এর মধ্যে ১১, ১৩, ১৫, ২২, ২৫, ২৮, ২৯, ৩০, ৩১ ওয়ার্ডগুলো রয়েছে।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মঞ্জু সকাল ৮টায় নগরীর মিয়াপাড়ার নিজ বাসা থেকে বেরিয়ে ছেলেকে নিয়ে টুটপাড়ায় বাবা-মায়ের কবর জিয়ারত করতে যান। সেখান থেকে নিজের ভোট দিতে সকাল সাড়ে ৮টার পর নগরীর ২৭ ওয়ার্ডের রহিমা খাতুন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রে আসেন ধানের শীষের এই প্রার্থী।

বিদ্যালয়ের তৃতীয় তলার ৪ নম্বর ভোট কক্ষে ভোট দেওয়ার পর ব্যালট বাক্সের সামনে হাসিমুখে দুই আঙুল তুলে জয়ের চিহ্ন দেখানো মঞ্জু বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের বলেন, “নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হতে হবে। অবাধ, সুষ্ঠু নির্বাচনের ফল আমি মেনে নেব। কিন্তু ভোট ডাকাতি এবং এ ধরনের দখলের নির্বাচন আমি কোনোভাবে মেনে নেব না এবং জনগণও মেনে নেবে না।”

তবে এখন পর্যন্ত নগরীর কোনও কেন্দ্র থেকে সহিংসতার কোনও খবর পাওয়া যায়নি। বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে, শান্তিপূর্ণ পরিবেশে লম্বা লাইনে দাঁড়িয়ে ভোটাররা অপেক্ষা করছেন। একইসঙ্গে ভোটার উপস্থিতিও বেশ ভালো।

সাহস২৪.কম/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত