ভোট শেষ, ফলের অপেক্ষা

প্রকাশ | ১৫ মে ২০১৮, ১৬:৪৫

অনলাইন ডেস্ক

ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে প্রকাশ্যে ভোট দেওয়ার কারণে দুটি কেন্দ্রের ভোট গ্রহণ বন্ধ রাখা, কিছু কেন্দ্রে বিএনপির এজেন্টদের ঢুকতে না দেওয়া বা বের করে দেওয়ার অভিযোগের মধ্য দিয়ে খুলনা সিটি করপোরেশন নির্বাচনের ভোট শেষ হয়েছে। এখন কেন্দ্রে কেন্দ্রে ফল গণনা করা হচ্ছে।

মঙ্গলবার (১৫ মে) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা এ নির্বাচনের ভোটগ্রহণ চলে। এরপর কেন্দ্রে কেন্দ্রে শুরু হয় ভোট গণনার প্রস্তুতি।

প্রায় ৫ লাখ ভোটারের এ সিটির ২৮৯টি ভোট কেন্দ্রের মধ্যে তিনটি কেন্দ্রের ভোট অনিয়মের কারণে স্থগিত হয়েছে হয়েছে জানিয়েছেন এই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ইউনুচ আলী। এছাড়া আরও অন্তত সাতটি কেন্দ্রের-ভেতরে বাইরে গোলযোগ, অনিয়ম, এজেন্টদের বাধা ও নির্বাচনী ক্যাম্প ভাঙচুরের ঘটনা ঘটেছে।

আশা করা হচ্ছে, সন্ধ্যার পর থেকে ফল রিটার্নিং কর্মকর্তার হাতে এসে পৌঁছাবে। তারপর ঘোষণা করা হবে। তখন জানা যাবে, কে হচ্ছেন খুলনার নগরপিতা।

রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, খুলনা সিটি করপোরেশনে প্রথমবারের মতো মেয়র পদে দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। মেয়র পদে যে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন—আওয়ামী লীগের তালুকদার আবদুল খালেক (নৌকা), বিএনপির নজরুল ইসলাম মঞ্জু (ধানের শীষ), জাতীয় পার্টির এস এম শফিকুর রহমান (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশের অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক (হাতপাখা) এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) মিজানুর রহমান বাবু (কাস্তে)।

খুলনা সিটিতে মোট ভোটার চার লাখ ৯৩ হাজার ৯৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৪৮ হাজার ৯৮৬ ও নারী দুই লাখ ৪৪ হাজার ১০৭ জন। ভোটকেন্দ্র ২৮৯টি। প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসার রয়েছে চার হাজার ৯৭২ জন।

সাহস২৪.কম/রনি/মশিউর