অসহায় নারীর গরু বেচে খেলেন চেয়ারম্যান

প্রকাশ : ১৯ মে ২০১৮, ১৮:২২

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার জয়মনিরহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে অসহায় নারীর গাভী বাছুর জোর করে বিক্রির করার অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, উপজেলার জয়মনিরহাট ইউনিয়নের ছোট খাটামারী গ্রামের ময়নাল হক তার স্ত্রী বকুল বেগমকে ছেড়ে দীর্ঘদিন থেকে অন্যত্র বসবাস করছেন। অসহায় বকুল বেগম সন্তান নিয়ে অন্যের বাড়িতে আশ্রয় নিয়ে স্থানীয় চাউলের মিল চাতালে শ্রমিকের কাজ করেন। তিনি একটি বাছুরসহ গাভী কিনেন এবং তার ভাইয়ের শ্বশুর আব্দুস সামাদের বাড়িতে লালন পালন করছিলেন। গত ১৫ মে জয়মনিরহাট ইউপি চেয়ারম্যান জালালউদ্দিন গ্রাম পুলিশ শাহজাহান ও রফিকুলকে পাঠিয়ে ওই গাভী ও বাছুরটি বকুল বেগমের অনুপস্থিতিতে নিয়ে আসেন এবং স্থানীয় আব্দুল হাই মিলার নামে এক ব্যক্তির নিকট ৫০ হাজার টাকায় বিক্রি করে দেন।

খবর পেয়ে বকুল বেগম ঘটনাস্থলে গিয়ে চেয়ারম্যানকে জিজ্ঞাসা করলে তিনি জানান, তোমার স্বামীর নিকট বারেক ও সাইফুর টাকা পায় তাই গরু বিক্রি করে তাদের দেনা পরিশোধ করে দিলাম।

বকুল বেগম জানান, বকুলের স্বামীর সঙ্গে দীর্ঘদিন যাবৎ তার কোন যোগাযোগ নাই। স্বামীর দায় দেনার জন্য তার গরু চেয়ারম্যান নিবে কেন? প্রশ্ন এলাকাবাসীর।

এলাকাবাসী বলেন, জালাল চেয়ারম্যান প্রভাব খাটিয়ে অসহায় মহিলার গাভী বাছুর বিক্রি করেছে।

বকুল বেগম ন্যায় বিচার পেতে বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিনের নিকট জানতে চাইলে তিনি বলেন, ময়নালের নিকট অনেকেই টাকা পায় তাই আমি বকুলের বাছুরসহ গাভীটি বিক্রি করে তাদের দেনা পরিশোধ করেছি।

উপজেলা নির্বাহী অফিসার মাগফুরুল হাসান আব্ব্সী জানান, এরকম ঘটনা ঘটে থাকলে এটা আইনসম্মত নয়। বিষয়টি আমি খতিয়ে দেখব এবং আইনগত ব্যবস্থা নেব।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত