‘বন্দুকযুদ্ধে’ ৮ মাদক ব্যবসায়ী নিহত

প্রকাশ : ২৪ মে ২০১৮, ১০:৪৭

সাহস ডেস্ক

দেশব্যাপী আইনশৃঙ্খলা বাহিনীর মাদক বিরোধী অভিযানের মধ্যে পাঁচ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ ৮ নিহত হয়েছেন।

বুধবার (২৩ মে) দিবাগত রাত থেকে বৃহস্পতিবার (২৪ মে) ভোর পর্যন্ত  ফেনীতে দুইজন, মাগুরায় দুই, আখাউড়ায় এক, নারায়ণগঞ্জে এক, কুমিল্লায় দুইজন ‘বন্দুকযুদ্ধে’ নিহত সবাই মাদক ব্যবসায়ী বলে জানিয়েছে পুলিশ। 

ফেনী: বৃহস্পতিবার (২৪মে) ভোরে ফেনীর ফুলগাজী উপজেলার সীমান্তবর্তী জাম্বুড়া এলাকায় ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক বিক্রেতা নিহত হয়েছেন। এসময় মাদক ও অস্ত্র উদ্ধার করা হয়। 

নিহতরা হলেন-সামিরান শামীম উপজেলার আনন্দপুর মাইজ গ্রামের মোহাম্মদ মোস্তফার ছেলে ও অপরজন মনতলা গ্রামের মৃত ফটিক মিয়ার ছেলে মজনু মিয়া ওরফে মনির।

ফুলগাজী থানার পরিদর্শক (ওসি) হুমায়ুন কবির নিশ্চিত করে জানান, নিহত মাদক বিক্রেতাদের বিরুদ্ধে থানায় ১০টিরও বেশি করে মামলা রয়েছে। 

মাগুরা: মাগুরায় দু’দল মাদক বিক্রেতার মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ দু’জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৪ মে) ভোরে মাগুরা সদর থানার পুলিশ তাদের মরদেহ উদ্ধার করে।

নিহতরা হলেন- মাগুরা পৌর এলাকার নিজনান্দুয়ালী গ্রামের মাদক ব্যবসায়ী আইয়ুব হোসেন (৫০) অপরজন ভায়না টিটিডিসিপাড়ার মাদক বিক্রেতা মিজানুর রহমান কালু (৪৩)। 

মাগুরা সদর থানাসহ বিভিন্ন থানায় নিহত আইয়ুবের নামে ১৮টি এবং কালুর নামে ২১টি মাদকের মামলা রয়েছে। 

ব্রাহ্মণবাড়িয়া: বুধবার (২৩ মে) দিবাগত রাত ২টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ মাদক বিক্রেতা ও হত্যা মামলার আসামি আমির খাঁ নিহত হয়েছেন।

নিহত আমির উপজেলার চানপুর এলাকার মৃত সুরুজ খাঁর ছেলে।

এ সময় আখাউড়া থানা পুলিশের এএসআই ও ২ জন কনস্টেবল আহত হয়েছে। ঘটনাস্থল থেকে পুলিশ ১টি পাইপগান, ১টি কাতুর্জ, ১টি রামদা, ১০ কেজি গাঁজাসহ ৮টি স্কফ সিরাপ উদ্ধার করেছে।

আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন তরফদার জানান, নিহত আমিরের বিরুদ্ধে আখাউড়া থানায় বিশেষ ক্ষমতা আইনে ২টি ও ১টি হত্যা মামলাসহ ১২টি মামলা রয়েছে। 

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ১৫ মামলার আসামি মাদক বিক্রেতা সেলিম ওরফে ফেন্সি সেলিম নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ছয়জন।
 
বৃহস্পতিবার (২৪ মে) ভোরে সিদ্ধিরগঞ্জের দক্ষিণ নিমাইকাসারী ক্যানেলপাড় বজলুখানের খালি জায়গায় এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে।  সেলিমের বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৫টি মাদক মামলা রয়েছে।

কুমিল্লা: বুধবার (২৩ মে) দিবাগত রাত ২টার দিকে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রাজীব (৩০) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছে।

নিহত রাজীব সদর দক্ষিণ উপজেলার চাঙ্গিনী এলাকার শাহ আলম মিয়ার ছেলে।

এসময় ঘটনাস্থল থেকে একটা এলজি, ৪০ কেজি গাঁজা ও ৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। 

অপরদিকে, বুধবার (২৩ মে) দিবাগত রাত ১টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বাবুল মিয়া ওরফে লম্বা বাবুল (৩৮) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। 

নিহত বাবুল মিয়া উপজেলার পৌর এলাকার মৃত হাফেজ আহমেদের ছেলে। ঘটনাস্থল থেকে ২শ’ বোতল ফেন্সিডিল ও একটি এলজি উদ্ধার করা হয়েছে।

এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ফয়সল জানান, বাবুলর বিরুদ্ধে থানায় পাঁচটি মাদক মামলাসহ ছয়টি মামলা রয়েছে।

সাহস২৪.কম/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত