জালে ধরা পরলো আড়াই কেজির ইলিশ

প্রকাশ : ২৫ মে ২০১৮, ১৫:১৬

সাহস ডেস্ক

বেশ কদিন ধরেই জেলেদের জালে তেমন কোনও মাছ ধরা পরছিলো না। রাতে নদীতে জাল ফেলে সকালে যে পরিমাণ মাছ ধরা পরতো তাতে বেশ হতাশই  ছিলো জেলেরা। এমন অবস্থার মধ্যেই হটাৎ পটুয়াখালীর রাবনাবাদ নদীতে জেলেদের জালে ধরা পড়ে প্রায় আড়াই কেজি ও দেড় কেজি ওজনের দুটি ইলিশ।

বৃহস্পতিবার (২৪ মে) সকালে কলাপাড়া উপজেলার চম্পাপুর ইউনিয়নের চালিতাবুনিয়া গ্রামের জেলে জালাল পণ্ডিত (৭০) ও তার ছেলে রিপন পণ্ডিতের (৩৫)  জালে এ মাছ দুটি ধরা পড়ে। পরে চম্পাপুর ইউনিয়নের গোলবুনিয়া গ্রামের ডাঙ্গা বাজারের মৎস্য ব্যবসায়ী মোঃ মিলন মৃধার গদিতে আড়াই কেজি ওজনের  মাছটি ৬ হাজার ২৫০ টাকা ও দেড় কেজি ওজনের মাছটি ২ হাজার ৭০০ টাকায় বিক্রি করা হয়।

এ ব্যাপারে প্রত্যক্ষদর্শী মোঃ হাফিজুর রহমান বাটুল তালুকদার জানান, রিপন ও তার বাবা জালাল দুজনেই দীর্ঘ ১৫ বছর ধরে রাবনাবাদ নদীতে ইলিশ শিকার  করে আসছিলেন। বুধবার (২৩ মে) রাতে তারা নদীতে ট্রলারে করে ইলিশ শিকারের জন্য জাল ফেলে আসেন। বৃহস্পতিবার সকালে জাল তুলে শেষ পর্যন্ত মাত্র  দুটি ইলিশ শিকার করেন যার মধ্যে একটির ওজন প্রায় আড়াই কেজি ও অপরটি দেড় কেজি।

রিপন জানান, আড়াই কেজি ওজনের মাছটি ২ হাজার ৫০০ টাকা কেজি দরে ৬ হাজার ২৫০ টাকা এবং দেড় কেজি ওজনের মাছটি বিক্রি হয়েছে ১৮শ টাকা  কেজি দরে ২ হাজার ৭০০ টাকা।

মৎস্য ব্যবসায়ী মিলন মৃধা জানান, বড় মাছটি যশোর পাঠানো হবে। সেখানের মোকামে এটি চড়া দামে বিক্রি করতে পারবেন বলে আশা করছেন তিনি।

সাহস২৪.কম/তানভীর/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত