বাঘাইছড়িতে নিহত ৩ জনের মরদেহ খাগড়াছড়িতে

প্রকাশ : ২৯ মে ২০১৮, ১১:২৪

সাহস ডেস্ক

রাঙ্গামাটির বাঘাইছড়ির সাজেকের করল্যাছড়ি এলাকায় ইউপিডিএফ দুইপক্ষের গোলাগুলিতে নিহত তিন মূল ইউপিডিএফ কর্মীর মরদেহ ময়নাতদন্তের আজ মঙ্গলবার (২৯ মে) পুলিশি নিরাপত্তায় খাগড়াছড়ি জেলা সদর হাসপাতাল মর্গে নিয়ে আসা হয়।

এর আগে সোমবার (২৮ মে) সকালে বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের দুর্গম করল্যাছড়ি এলাকায় দুর্বত্তদের গুলিতে তিনজন নিহত হয়। নিহতরা হলেন বাঘাইছড়ির রুপকারী এলাকার দীলিপ কুমার চাকমার ছেলে সঞ্জীব চাকমা (৩৮), একই উপজেলার ঝগড়াবিল এলাকার উদয় নন্দ চাকমার ছেলে অটল চাকমা (৩৩) ও সাজেকের সুরুংনালা এলাকার স্মৃতি চাকমা (৫২)।

নিহতদের মধ্যে সঞ্জীব চাকমা প্রসীত খীসার ইউপিডিএফ সমর্থিত গণতান্ত্রিক যুব ফোরামের উপজেলা সদস্য, অটল চাকমা পাহাড়ি ছাত্র পরিষদের সাবেক উপজেলা সভাপতি এবং স্মৃতি চাকমা ইউপিডিএফ নেতা। এই ঘটনায় দু’জন গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেলেও তাদের উদ্ধার করা যায়নি।

সোমবার বিকেলে দুর্গম করল্যাছড়ি এলাকা থেকে মরদেহগুলো উদ্ধার করে বাঘাইহাট ক্যাম্পে রাখা হয়। পরে পরে সেখান থেকে মঙ্গলবার সকালে খাগড়াছড়িতে নিয়ে আসা হয়।

এই ঘটনার জন্য সংগঠনটি জলেয়া চাকমার নেতৃত্বাধীন ইউপিডিএফ এবং জেএসএস সংস্কারপন্থীদের দায়ী করেছেন। তবে নিজেদের জড়িত থানার বিষয়টি অস্বীকার করেছেন সংগঠন দু'টি। 

এদিকে সাজেক থানার উপ পরিদর্শক মো. কামরুজ্জামান বলেন, মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।
সাহস২৪.কম/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত