রাজশাহীতে পাঁচ সদস্য জেএমবি আটক

প্রকাশ : ৩০ মে ২০১৮, ১৬:১৯

রাজশাহী প্রতিনিধি

রাজশাহীতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় পাঁচ সদস্যকে আটক করেছে র‌্যাপিড একশন ব্যাটেলিয়ন (র‌্যাব)-৫।

বুধবার রাজশাহী দফতরে হাজির করে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটককৃতরা হলেন, রাজশাহীর গোদাগাড়ী উপজেলার জাহানাবাদ এলাকার মৃত জহির উদ্দিনের ছেলে খায়রুল ইসলাম (৪৮), চাঁপাইনবাবগঞ্জের হাকিমপুর গ্রামের গোলাম মোস্তফার ছেলে সেলিম রেজা (২৬), নরেন্দ্রপুর এলাকার সাইদুর রহমানের ছেলে আকবর আলী (৩৯), একই এলাকার মৃত সিদ্দিক হোসেনের ছেলে নওশাদ আলী (৫০) গোটাপাড়া এলাকার ফজর আলীর ছেলে শাকিল আহমেদ (৩৫)।

র‌্যাব-৫ জানায়, গত ১৪ মে গোদাগাড়ী থানার রামনগর এবং চাঁপাইনবাবগঞ্জের পশ্চিম কোদালকাটি মধ্যচর এলাকায় অভিযান চালিয়ে ৪ জেএমবি সদস্যকে গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া তথ্যমতে গোদাগাড়ী এবং চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালায় র‌্যাব। এক পর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে গোদাগাড়ীর ফাজিলপুর এলকায় অভিযান চালায় র‌্যাব। এ সময় দলীয় মিটিং থেকে ফেরার পথে খায়রুল ইসলাম ও সেলিম রেজাকে আটক করা হয়। পরে তাদের দেয়া তথ্যমতে আকবর আলী, শাকিল আহমেদ ও নওশাদ আলীকে তাদের নিজ বাড়ি থেকে জিহাদী বইসহ আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিজেদের জঙ্গি সংগঠন জেএমবির সদস্য বলে স্বীকার করে। তারা বিভিন্ন সময়ে খায়রুল ও নওশাদ আলীর নেতৃত্বে সংগঠনকে শক্তিশালী করতে দলীয় মিটিং উগ্রবাদী বই বিতরণ, ইয়ানতের টাকা আদায়, জিহাদী দাওয়াত দিতো। এছাড়াও তারা বিভিন্ন সময়ে দেশে নাশকতার পরিকল্পনা করতো। নিজস্ব আগ্রহের কারণে তারা আবু সাঈদ নামক এক জেএমবি নেতার অনুপ্রেরণা ও দীক্ষায় জেএমবিতে যোগদান করে। ভারত থেকে দুইজনের নেতৃত্ব পর্যায়ের লোক তাদের কাছে জিহাদী বই ও ভিডিও নিয়ে আসে যারা এগুলো সারাদেশের রাজমিস্ত্রী রংমিস্ত্রী বা হুজুর বেশে বহন করে ছড়িয়ে দেয়।

আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয় বলে জানায় র‌্যাব।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত