নড়াইলের মামলা

খালেদা জিয়ার জামিন নামঞ্জুর

প্রকাশ | ০৫ জুন ২০১৮, ১৪:৩৫

অনলাইন ডেস্ক

মহান স্বাধীনতাযুদ্ধে শহীদদের সংখ্যা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বিতর্কিত বক্তব্য দেয়ার অভিযোগে নড়াইলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নামে দায়ের করা মানহানি মামলায় জামিন নামঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (৫ জুন) দুপুরে জামিন শুনানি শেষে এ আদেশ দেন নড়াইল জেলা ও দায়রা জজ শেখ আব্দুল আহাদ।

এর আগে ৩০ মে খালেদা জিয়ার পক্ষে অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার জামিনের আবেদন করলে বিচারক শেখ আব্দুল আহাদ জামিন শুনানির দিন নির্ধারণ করেছিলেন ৫ জুন।

অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার জানান, মামলাটি সঠিকভাবে উপস্থাপন করা হয়নি উল্লেখ করে জামিন আবেদন নামঞ্জুর করা হয়েছে। নড়াইল আদালত এর আগে আরও একবার খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ২৪ ডিসেম্বর নড়াইল জেলার নড়াগাতি থানার চাপাইল গ্রামের রায়হান ফারুকী ইমাম বাদী হয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নামে নড়াইল সদর আদালতে মানহানি মামলা দায়ের করেন। ২০১৬ সালের ২৩ আগস্ট খালেদা জিয়াকে স্বশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন আদালত। নির্ধারিত সময়ে খালেদা জিয়া আদালতে হাজিরা না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। এর আগে ওই বছরের ২৫ জুলাই খালেদা জিয়ার বিরুদ্ধে সমন জারি করেন একই আদালত।

সাহস২৪.কম/রনি/