রাজধানীতে ৩৬ হাজার ইয়াবাসহ আটক সাত

প্রকাশ : ০৫ জুন ২০১৮, ১৫:২৬

সাহস ডেস্ক

রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় পৃথক অভিযানে ৩৬ হাজার ইয়াবাসহ সাতজনকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ ডিবি। এ সময় একটি মিনি ট্রাকও জব্দ করা হয়। সোমবার (৪ জুন) গোপন সংবাদের ভিত্তিতে পৃথক অভিযানে তাদেরকে আটক করা হয়।

এ ব্যাপারে ডিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (৪ জুন) বিকেলে যাত্রাবাড়ী থানার ঢাকা মাওয়া রোডের পাশে মেট্রো সিএনজি ড্রেন স্টেশনের ভেতরে নামাজের জায়গায় ইয়াবা ক্রয় বিক্রয়ের সময় চারজনকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, শহিদুল্লাহ (৩০), শ্রী স্বপন দত্ত (৩২), মোঃ মাহবুর সরদার (৩০) ও মাহমুদ হোসেন (৩০)। এসময় তাদের কাছ থেকে মোট ২৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

এছাড়া পৃথক অভিযানে যাত্রাবাড়ীর শনির আখরা ব্রিজ থেকে আরও তিনজনকে আটক করে ডিবি। এরা হলেন, মোঃ ইসমাইল হোসেন (৪৭), মোঃ কালা হাসান (৪৫) ও মোঃ বরকত আলী (৩৫)।

এসময় তাদের কাছ থেকে ৮ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে।

ডিবির অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (এডিসি ও টিম লিডার) মোঃ গোলাম সাকলায়েন জানান, প্রাথমিক তদন্তে জানা গেছে শহিদুল্লাহর বাড়ি টেকনাফের সীমান্তবর্তী শাহপরীর দ্বীপে। সে কোরআনে হাফেজ। সীমান্তবর্তী এলাকায় বাড়ি হওয়ায় মিয়ানমার থেকে ইয়াবা এনে তা তারেকের মাধ্যমে ঢাকায় নিয়ে এসে বিভিন্ন মাদক ব্যবসায়ীর কাছে বিক্রি করতো। জিজ্ঞাসাবাদে শহিদুল্লাহ এসব স্বীকার করে।

তবে অভিযানের সময় তারেক পালিয়ে যায়। তাকে ধরতে অভিযান চালানো হচ্ছে।

ডিবি সূত্রে জানা যায়, শহিদুল্লাহ (৩০) ভারতের দেওবন্দ দারুল উলুম মাদরাসা থেকে থেকে দাউরায়ে হাদিস পাস ও কোরআনে হাফেজ। পরিবারের পাঁচ ভাইয়ের চারজনই হাফেজ। হাফেজের পাশাপাশি তিনি খুব ভালো ক্বারিও। বর্তমানে তিনি ইয়াবা ব্যবসা চক্রের হোতা।

যাত্রাবাড়ীর শনির আখরায় এ অভিযানের নেতৃত্বদানকারী ডিবি (উত্তর) বিভাগের পরিদর্শক মোঃ আব্দুস ছোবাহান জানান, মোঃ ইসমাইল টেকনাফ থেকে ইয়াবা সংগ্রহ করে মোঃ মাসুদ মিয়া ও তার অন্যান্য সহযোগিদের মাধ্যমে ঢাকায় বিভিন্ন মাদক ব্যবসায়ীর কাছে বিক্রি করতো। অভিযানের সময় মাসুদ মিয়া পালিয়ে যায়। তাকে গ্রেফতারে চেষ্টা চলছে।

অভিযান দুটি সম্পর্কে এডিসি মোঃ শাহজাহান বলেন, সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ দুইটি স্পটে অভিযান চালায় এবং ইয়াবা ক্রয় বিক্রয়ের সময় এদেরকে হাতেনাতে ধরে। অভিযানের সময় দুইজন পালিয়ে গেলেও তাদের ধরতে অভিযান চালানো হয়েছে।

ডিবির এ মাদকবিরোধী অভিযান অব্যাহত থাকবে।

এদিকে আটকের পর তাদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার (৫ জুন) তাদের আদালতে প্রেরণ করে রিমান্ড চাইবে ডিবি।

সাহস২৪.কম/তানভীর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত