৭ মার্চের মিছিলে যৌন হয়রানির তদন্ত প্রতিবেদন ৫ জুলাই

প্রকাশ : ০৬ জুন ২০১৮, ১৬:২৯

সাহস ডেস্ক

রাজধানীর বাংলামোটরে ৭ মার্চে মিছিলে এক তরুণীকে যৌন হয়রানির ঘটনায় দায়ের করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ আগামী ৫ জুলাই ধার্য করেছেন আদালত। আজ বুধবার (৬ জুন) মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল।

কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার উপ পরিদর্শক শফিকুল ইসলাম আজ প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম লস্কার সোহেল রানা তদন্ত প্রতিবেদন দাখিলের নতুন এ তারিখ ঠিক করেন।

মামালার এজহার থেকে জানা যায়, ৭ মার্চ বিকালে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভা ছিল। ক্ষমতাসীন দলটির বিভিন্ন ওয়ার্ড শাখা এবং ছাত্রলীগ, যুবলীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ঢাকার বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে ওই জনসভায় যোগ দেন।  বাংলামোটরে এ রকম একটি মিছিলের মধ্যে পড়ে একদল যুবকের হাতে যৌন নিপীড়নের শিকার হওয়ার কথা এক তরুণী তার ফেসবুকে পোস্ট করলে তা ভাইরাল হয়ে যায়।

ভিকটিম ফেসবুকে লেখেন, কলেজ থেকে ফেরার সময় জনসভার কারণে বাস না পেয়ে হাঁটতে হাঁটতে বাংলামোটরে আসার পর একটি মিছিলে থাকা একদল যুবক তাকে ঘিরে ফেলে যৌন হয়রানি করে। ১৫-২০ জন যুবক তাকে যৌন নিপীড়ন শুরু করলে এক পুলিশ সদস্য তাকে উদ্ধার করে একটি বাসে তুলে দেন।

ওই ঘটনায় তরুণীর বাবা রমনা থানায় মামলাটি দায়ের করেন।

নারী ও শিশু নির্যাতন দমন আইনে ওই মামলায় অজ্ঞাত ১৫-২০ জনকে আসামি করা হয়।

সাহস২৪.কম/তানভীর/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত