শিক্ষকদের কর্মসূচিতে পুলিশের বাধা

প্রকাশ : ১০ জুন ২০১৮, ১৩:১৯

সাহস ডেস্ক

এমপিওভুক্তির দাবিতে শিক্ষক-কর্মচারীরা লাগাতর অবস্থান শুরু করতে চাইলেও পুলিশ তা করতে দেয়নি বলে অভিযোগ করেছেন শিক্ষক-কর্মচারী।  এ অবস্থায় তারা এখন প্রেসক্লাবের রাস্তার উত্তর দিকে বিক্ষিপ্তভাবে অবস্থান নিয়েছেন।

আজ রবিবার ১০ জুন সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি শুরুর কথা ছিল।

আন্দোলনকারীরা অভিযোগ করেছেন, নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী ও সাধারণ সম্পাদক বিনয় ভূষণ রায়কে পুলিশ আটক করে নিয়ে গেছে।

সংগঠনটির সহসভাপতি শফিকুল ইসলাম বলেন, সকাল নয়টার পর থেকে তারা প্রেসক্লাবের সামনে কর্মসূচির পালনের জন্য আসতে থাকেন। কিন্তু পুলিশ সেখানে তাদের বসতে বাধা দেয়। শফিকুল ইসলাম বলেন, দাবি পূরণ না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে।

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিলেও বাস্তবে তা প্রস্তাবিত বাজেটে প্রতিফলিত হয়নি। অথচ প্রধানমন্ত্রীর আশ্বাসেই আমরা আন্দোলন স্থগিত করে ঘরে ফিরেছিলাম। এখন আমরা আবারও বাধ্য হয়ে আন্দোলনে নেমেছি। কিন্তু পুলিশ আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিয়েছেন।

শিক্ষক-কর্মচারীদের দুই নেতাকে আটকের বিষয়ে জানতে চাইলে পুলিশের রমনা বিভাগের সহকারী কমিশনার ইহসান ফেরদৌস বলেন, আটকের তথ্য তার কাছে নেই।

সাহস২৪.কম/রনি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত