পাটুরিয়ায় আজ থেকে পণ্যবাহী ট্রাক পারাপার বন্ধ

প্রকাশ : ১৩ জুন ২০১৮, ১০:৩৯

সাহস ডেস্ক

আজ বুধবার থেকে ঈদের আগের দিন ও ঈদ পরবর্তী তিনদিন পর্যন্ত পাটুরিয়া দৌলতদিয়া নৌপথে পণ্যবাহী ট্রাক পারাপার বন্ধ রাখা হবে। ঈদযাত্রায় মানিকগঞ্জের শিবালয়ের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যাত্রী যানবাহনের চাপ বাড়ার কারণে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এছাড়া ঘাট এলাকায় পুরো পরিস্থিতি মনিটরিং করতে ১৫টি সিসি ক্যামেরা বসানো হয়েছে।

সংশ্লিষ্টরা জানান, দেশের দক্ষিণ এবং দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার মানুষ মানিকগঞ্জের পাটুরিয়া ও রাজবাড়ীর দৌলতদিয়া নৌপথে ঢাকায় যাতায়াত করে। ঈদে ঘরমুখো এসব জেলার মানুষ এই পথ দিয়ে বাড়ি ফেরে। এ কারণে ঈদের আগে পাটুরিয়ায় যাত্রী ও যানবাহনের চাপ বেড়ে যায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয় সূত্র জানায়, এই ঈদে ঘুরমুখো মানুষের ভোগান্তির বিষয়টি বিবেচনা করে এই নৌপথে ফেরির সংখ্যা বাড়ানো হয়েছে। মঙ্গলবার এই পথে আটটি রো রো (বড়), সাতটি ইউটিলিটি (মাঝারি) ও চারটি কে-টাইপসহ (ছোট) মোট ১৯টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হয়। আজ বুধবার আরেকটি রো রো ফেরি এই পথে যানবাহন পারাপারে যুক্ত হওয়ার কথা রয়েছে।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের ব্যবস্থাপক(বাণিজ্য)তানভীর হোসেন বলেন, ঈদের আগে এই নৌপথে ২০টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হবে। যাত্রী ও যানবাহনের চাপ বাড়লেও এই পর্যাপ্তসংখ্যক ফেরি দিয়ে নির্বিঘ্নে পারাপার করা হবে।
সাহস২৪.কম/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত