প্রথম কর্মদিবসে ফাঁকা সচিবালয়

প্রকাশ : ১৮ জুন ২০১৮, ১১:৪৫

সাহস ডেস্ক

ঈদুল ফিতরের পর প্রথম কর্মদিবস আজ সোমবার (১৮ জুন)। সরকারি ছুটি শেষ শেষ হলেও এখনও ছুটির ইমেজ কাটেনি। তাই সকাল সাড়ে নয়টার পরই সচিবালয়ে আসতে শুরু করেছেন কর্মকর্তা-কর্মচারীরা। সবার মধ্যেই একটু ঢিলেঢালা ভাব, উৎসবের আমেজ। ঢাকার অফিসপাড়া কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ছিল খুবই কম।

সচিবালয়ে যথারীতি সকাল ৯টা থেকে অফিস শুরু হয়েছে। তবে সকাল ১০টা পর্যন্ত সেখানে উপস্থিতির সংখ্যা ছিল মাত্র ২০ শতাংশ। এখন পর্যন্ত কোনও মন্ত্রী সচিবালয়ে এসে পৌঁছায়নি। তবে ১০টার পর তারা আসতে শুরু করবেন বলে জানা গেছে। সহকর্মীদের সঙ্গে দেখা হলেই করছেন কোলাকুলি, কুশল বিনিময়।সচিবলয়ারের কর্মকর্তা-কর্মচারীরা কোলাকুলি করছেন। কর্মচারীরা যাচ্ছেন কর্মকর্তাদের কক্ষে। শুভেচ্ছা বিনিময় ও খোশগল্পে কাটাচ্ছেন সময়। 

জানা গেছে, সোমবার বেলা ১১টায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সচিবালয়ে এসে তার কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। বেলা ১২টায় ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

শুভেচ্ছা বিনিময়ের কথা রয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, খদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেননসহ আরও কয়েক জনের।

এদিকে অফিস-আদালতে উপস্থিতি কমের পাশাপাশি রাজধানীর রাস্তাঘাট এখনও বেশ ফাঁকা। যানবাহন, মানুষের কোলাহলও কম। ঢাকা পুরোপুরি আগের ব্যস্ততায় ফিরতে আরও কয়েকদিন সময় লাগবে বলেই ধারণা করা হচ্ছে।
সাহস২৪.কম/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত