নির্যাতন থেকে গৃহকর্মীর জীবন বাঁচালো ৯৯৯

প্রকাশ : ২১ জুন ২০১৮, ১৬:০৩

সাহস ডেস্ক

রাজধানীর ইস্কাটন গার্ডেনে একটি বাসায় নির্যাতনের শিকার হচ্ছিলেন গৃহকর্মী শাওন (১২)। বিষয়টি বুঝতে পেরে আশপাশের একজন বাসিন্দা ফোন করেন ৯৯৯ এ। তিনি বিষয়টি ৯৯৯ কে জানালে ছুটে যায় রমনা থানা পুলিশ। পুলিশ গিয়ে গৃহকর্মী শাওনকে নির্যাতিত অবস্থায় উদ্ধার করেন। এসময় নির্যাতনে জড়িত নারীসহ তিনজনকে আটক করেন পুলিশ।

গৃহকর্মীর নাম শাওন (১২) ইস্কাটন গার্ডেনে মো. ইকবালের বাসায় দুই বছর ধরে কাজ করে আসছে।

রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম বলেন, ‘মো. ইকবাল, তাঁর স্ত্রী তামান্না ও ভাগনে তানজিল নানাভাবে শাওনকে নির্যাতন করতেন। নির্যাতনের বিষয়টি বুঝতে পেরে গতকাল এলাকার একজন ৯৯৯-এ ফোন করলে আমরা ওই এলাকায় গিয়ে শাওনকে উদ্ধার করি। উদ্ধারের পর দেখা যায়, শাওনের হাত-পাসহ সারা শরীরে আঘাতের চিহ্ন। তার শারীরিক অবস্থাও ভালো নয়। পরে গতকাল সন্ধ্যায় ইকবাল, তার স্ত্রী তামান্না ও তানজিলকে আটক করা হয়।’

ওসি বলেন, প্রাথমিকভাবে তারা নির্যাতনের প্রমাণ পেয়েছেন। ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করবে।

ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স ও জরুরি পুলিশি সেবা পেতে জাতীয় হেল্প ডেস্ক হিসেবে গত বছর ১২ ডিসেম্বর ‘৯৯৯’ নম্বরটি আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। বিনা খরচে ৯৯৯ নম্বরে ফোন করে নাগরিকেরা পুলিশ, ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্সের সেবা নিতে পারবেন। মুঠোফোন ও টেলিফোন উভয় মাধ্যমে ৯৯৯ নম্বরে ফোন করা যাবে। 
সাহস২৪.কম/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত