রাসিক নির্বাচন

শেষ দিনে প্রার্থীদের মনোনয়নপত্র জমা

প্রকাশ : ২৮ জুন ২০১৮, ২০:৩১

রাজশাহী প্রতিনিধি

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল বৃহস্পতিবার। শেষ দিনে মনোনয়নপত্র জমা দিতে রাজশাহী আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে আসেন প্রার্থীরা।

রাসিক নির্বাচনে  গতকাল (২৮ জুন) পর্যন্ত সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেয়র, সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সিলর প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়ার দিন ধার্য ছিল। এক ও দুই জুলাই মনোনয়নপত্র বাছাই করবেন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আগামী নয় জুলাই। আর ৩০ জুলাই ভোট গ্রহণ।

শেষ দিনে উৎসবমুখর পরিবেশে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতে আসেন। এসময় প্রর্থীদের কর্মী-সমর্থকরা নিজ প্রার্থীদের পক্ষে বিভিন্ন স্লোগান দিতে দেখা গেছে। এক কথায় নির্বাচন এলাকা উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

বৃহস্পতিবার রাজশাহী সিটি করপোরেশনের নির্বাচনে অংশগ্রহণ করবেন এমন প্রার্থীরা মনোনয়নপত্র উত্তোলন করে। নির্বাচনী আমেজ ভেতরে ও বাইরে ছড়িয়ে পড়েছে। এ নিয়ে নির্বাচন কার্যালয় এলাকায় প্রার্থীদের পদচারণায় মুখোরিত হয়ে উঠে। প্রার্থীদের কর্মী-সমর্থকরা মেতে উঠছেন আনন্দ-উল্লাসে। 

অন্যদিকে নিজ নিজ প্রার্থীদের মনোনয়নপত্র উত্তোলন ও জমা দানকে কেন্দ্র করে সমর্থকরা ভিড় করে রাজশাহী নির্বাচন কার্যালয় এলাকায়। এসময় তারা নিজ নিজ প্রার্থীদের পক্ষে প্রচারণা চালান।

বেলা ১২টার দিকে রাজশাহী নির্বাচন কার্যালয়ে নিজের মনোনয়নপত্র জমা দিতে আসেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও রাসিকের সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। তার সাঙ্গে উপস্থিত ছিলেন, নগর আওয়ামী লীগের সহসভাপতি শাহিন আকতার রেণী, সাধারণ সম্পাদক ডাব্লু সরকার, জেডু সরকার, ভাষা সৈনিক আবুল হোসেন, মাহফুজুর রহমান লোটন, শিক্ষক নেতা কামরুজ্জামানসহ ১৪ দলের নেতৃবৃন্দ।

এছাড়া নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র দাখিল করেছেন বিএনপির মনোনিত প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল। মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে বেলা সাড়ে ৩টার দিকে উৎসবমুখর পরিবেশে রাজশাহী আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে মোসাদ্দেক হোসেন বুলবুল মনোনয়নপত্র দাখিল করেন।

এ সময় তার সঙ্গে ছিলেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত, নগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুর হক মিলন, নগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত প্রমুখ।

প্রসঙ্গত, রাসিক নির্বাচনে মোট ভোটার তিন লাখ ১৮ হাজার ১৩৮ জন। এই সিটিতে পুরুষ ভোটার এক লাখ ৫৬ হাজার ৮৫ জন। নারী ভোটার এক লাখ ৬২ হাজার ৫৩ জন। এর মধ্যে পুরুষ ভোটারের চেয়ে পাঁচ হাজার ৯৬৮ জন নারী ভোটার বেশি। ৩০টি ওয়ার্ডে অনুষ্ঠিত নির্বাচনে ভোট কেন্দ্র ১৩৭টি। কেন্দ্রের কক্ষ ১ হাজার ২২টি।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত