আবারও বার কাউন্সিলের

অর্থ কমিটির চেয়ারম্যান হলেন শ ম রেজাউল করিম

প্রকাশ : ০৭ জুলাই ২০১৮, ১৭:২৭

সাহস ডেস্ক

আইনজীবীদের সনদ প্রদানকারী ও নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের আর্থকমিটির চেয়ারম্যান মনোনীত হয়েছেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী শ ম রেজাউল করিম। এ নিয়ে দ্বিতীয় বারের মত বার কাউন্সিলের অর্থ কমিটির চেয়ারম্যান হলেন তিনি। গত ১৪ মে বার কাউন্সিলের নির্বাচনে সাধারণ আসনে সারা দেশের আইনজীবীদের ভোটে সর্বোচ্চ দ্বিতীয় অবস্থানে থেকে সদস্য নির্বাচিত হন শ ম রেজাউল করিম।

আজ শনিবার (৭ জুলাই) দুপুরে বার কাউন্সিল ভবনে সাধারণ সভা শেষে প্রতিষ্ঠানটির অর্থ কমিটির চেয়ারম্যান হিসেবে তার নাম ঘোষণা করা হয়। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক, সুপ্রিম কোর্ট বারের সাবেক সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য।

সারা দেশের আইনজীবীদের নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ বার কাউন্সিল। প্রতি তিন বছর পর পর স্বায়ত্তশাসিত এ প্রতিষ্ঠানটিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। বার কাউন্সিলের বিধি অনুযায়ী এটি পরিচালিত হয় ১৫ সদস্যের কমিটি দিয়ে। পদাধিকারবলে চেয়ারম্যান হিসেবে মনোনীত হন বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল। এই পদটি ব্যতীত নির্বাচিত ১৪ সদস্যের মধ্যে থেকে সংখ্যাগরিষ্ঠতা ও মতামতের ভিত্তিতে একজনকে ভাইস-চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

গত ১৪ মে বার কাউন্সিলের নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ৫০ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের পর গত ২৬ মে ভোটের আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করে নির্বাচন কমিশন। এবারের বার কাউন্সিলের নির্বাচনে ১৪ পদের মধ্যে ১২টিতে জয় পেয়েছে সরকার সমর্থকরা। আর বিএনপি সমর্থিতরা পেয়েছেন দুটি পদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত