রাস্তা মেরামত করা না হলে মহাসড়ক অবরোধের ঘোষণা

প্রকাশ : ১৬ জুলাই ২০১৮, ১৮:৫৪

রাজশাহী প্রতিনিধি

আগামী সিটি কর্পোরেশন নির্বাচনের পর রাস্তা মেরামত করা না হলে রাজশাহী ঢাকা মহাসড়ক অবরোধের ঘোষণা দেওয়া হয় তরুণদের সংগঠন ইয়্যাস (ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ) এর আয়োজনে এক মানববন্ধন থেকে।

রাস্তাগুলো দ্রুত সংস্কারের দাবিতে আজ সোমবার সকাল ১০টায় সিরোইলস্থ রাজশাহী রেলওয়ে স্টেশন মেইন গেটের সামনে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে মটর শ্রমিক, মটর মালিক এবং নগরীর দুর্ভোগের শিকার জনগোষ্ঠী স্বতস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন। মানববন্ধনে অংশগ্রহণকারীগণ আসন্ন রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনের পর অতিদ্রুততার সহিত রাজশাহীর রেলওয়ে স্টেশন হতে ভদ্রা হয়ে তালাইমারী সড়কসহ মহানগরীর ত্রুটিপূর্ণ সড়কগুলো মেরামত করার দাবি তুলে ধরেন।

এ সময় বক্তারা বলেন, নগরের মানুষের শ্বাসকষ্টসহ দিনে দিনে এ্যাজমা রোগীর সংখ্যা বেড়েই চলেছে। আবার দেখা যায় রাস্তার আশপাশে যত্রতত্র ময়লা আবর্জনা ফেলার কারণে নগরের পরিবেশ নষ্ট হয়ে যাচ্ছে বলে এক পরিসংখ্যানে দেখ গেছে।

তারা বলেন, সবুজ শহর খ্যাত রাজশাহীর সবুজময়তা দিনে দিনে হারিয়ে যাচ্ছে। রাস্তার খানাখন্দ এবং অস্বাস্থ্যকর পরিবেশের কারণে নগরের মানুষের দুর্দশা দিনে দিনে বেড়েই চলছে।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন বেসরকারি উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিক (বাংলাদেশ রিসোর্স সেন্টার ফর ইনডিজিনাস নলেজ) এর বরেন্দ্র অঞ্চল সমন্বয়কারী শহিদুল ইসলাম, প্রোগ্রাম অফিসার জাহিদ আলী, ইয়্যাস-এর সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম আকাশ, নারী ও শিশু বিষয়ক সম্পাদক ফাতেমা আলী মেঘলা প্রমুখ।

এতে উপস্থিত ছিলেন, ইয়্যাস-এর উপদেষ্টা সেলিম রেজা, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মুমতাহ্ হিনা মীম, কোষাধ্যক্ষ সুমন হলদার, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সোলাইমান হোসেন রকি, সাংগঠনিক সম্পাদক রবিন শেখ, কার্যনিবার্হী সদস্য আবু সালেহ মো. জিম, দিলীপ কুমারসহ নগরীর ব্যাটারি চালিত অটোরিক্সা চালক এবং সড়ক পরিবহণ শ্রমিক, পথচারী, ব্যবসায়ী এবং বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত