মহাসড়কের পাশে পশুর হাট বসতে দেওয়া হবে না: সেতুমন্ত্রী

প্রকাশ : ১৭ জুলাই ২০১৮, ১৮:১১

সাহস ডেস্ক

কোরবানি ঈদকে কেন্দ্র করে মহাসড়কের পাশে কোনোভাবেই পশুর হাট বসতে দেওয়া হবে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এজন্য জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে সজাগ দৃষ্টি রাখার নির্দেশনা দেন তিনি। একই সঙ্গে আগামী মাসের ১০ অক্টোবরের মধ্যে ক্ষতিগ্রস্ত সড়ক মেরামত করে যান চলালের উপযোগী করতে সংশ্লিষ্ট ইঞ্জিনিয়ারদের নির্দেশ দেন সেতুমন্ত্রী।

মঙ্গলবার (১৭ জুলাই) বেলা ১১টায় মুন্সীগঞ্জের গজারিয়া এলাকায় মেঘনা সেতুর নির্মাণাধীন অফিসে ঈদের আগে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যানজট নিরসনকল্পে করণীয় মতবিনিমিয় সভায় মন্ত্রী এই নির্দেশ দেন।

ওবায়দুল কাদের বলেন, এবারের ঈদে যানজট নিরসনের পাশাপাশি সড়ক দুর্ঘটনা রোধে প্রধান টার্গেট নিয়ে কাজ করা হবে। এজন্য জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ ও জেলা প্রশাসনকে একটি টিমওয়ার্ক হয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, মহাসড়কে ইজিবাইক চলাচল কমেছে , কিন্তু ব্যটারিচালিত রিকশা চলাচল বেড়ে গেছে। এসব ব্যাটারিচালিত রিকশা হাইওয়েতে চলাচল বন্ধ করতে পুলিশকে কঠোর হওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। গত ঈদে মন্ত্রণালয়ের মনিটরিং ব্যবস্থা দুর্বল ছিল। এবার মনিটরিং ব্যাবস্থা জোরদার করার তাগিদ দেওয়া হয়েছে। এবার ঈদের তিন দিন আগে থেকে মহাসড়কে পচনশীল দ্রব্য, ওষুধ ও রফতানিমুখী পোষাকবহনকারী ছাড়া ভারী পরিবহন চলাচল বন্ধ থাকবে।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন সড়ক পরিবহন বিভাগের সচিব নজরুল ইসলাম, সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমেদ, বিআরটিএ’র চেয়ারম্যান মশিউর রহমান, হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুল ইসলম, নারায়ণগঞ্জে জেলা প্রশাসক রাব্বি মিয়াসহ অনেকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত