শেখ হাসিনাকে গ্রেপ্তারের নেতৃত্বদানকারী পুলিশ কর্মকর্তা প্রত্যাহার

প্রকাশ : ২০ জুলাই ২০১৮, ১২:৪২

সাহস ডেস্ক

২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের আমলে আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেপ্তারে নেতৃত্বদানকারী পুলিশ কর্মকর্তা রংপুর কোতোয়ালী থানার ওসি বাবুল মিঞাকে অবশেষে প্রত্যাহার করা হয়েছে।

এ সংক্রান্ত একটি নির্দেশনা বৃহস্পতিবার রাত ৮টার দিকে থানায় এসেছে বলে নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ওসি (তদন্ত) মোখতারুল ইসলাম।

কোতোয়ালী থানার ওসি (তদন্ত) মোখতারুল ইসলাম বলেন, ওসি বাবুল হোসেনকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। আজ (বৃহস্পতিবার) রাত ৮টায় এ সংক্রান্ত নির্দেশ থানায় এসে পৌঁছেছে। এর বেশি কোনও তথ্য জানাতে রাজি হননি ওসি মোখতারুল ইসলাম।

গতকাল বুধবার ওসি বাবুল হোসেনের অপসারণের দাবিতে বিক্ষোভ করেন রংপুর মহানগর ও জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। এদিন দুপুরে তারা রংপুর রেঞ্জের ভারপ্রাপ্ত ডিআইজি বছির আহাম্মেদের সঙ্গে দেখা করে বাবুল হোসেনকে অপসারণের দাবিতে আলটিমেটাম দেন।

আওয়ামী লীগ নেতাদের দাবি, ২০০৮ সালে ঢাকায় কর্মরত ছিলেন ওসি বাবুল হোসেন। এক-এগারোর (১/১১) সময় তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনাকে গ্রেপ্তারে নেতৃত্ব দেন তিনি। তখনকার এসআই বাবুল হোসেন শেখ হাসিনাকে গ্রেফতারে দায়িত্ব পালনের সময় ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেন বলেও অভিযোগ করেন তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত