রাবিতে ইকুয়্যাল রাইটস আরগানাইজেশন এর যাত্রা শুরু

প্রকাশ : ২০ জুলাই ২০১৮, ১৭:১২

রাবি প্রতিনিধি

সংখ্যালঘু ও প্রান্তিক জনগোষ্ঠীর নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) স্বেচ্ছাসেবী সংগঠন ইকুয়্যাল রাইটস অরগানাইজেশন (ইআরও) আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে।

শুক্রবার বেলা ১১টায় রাজশাহী বিশ্ববিদ্যারয়ের রবীন্দ্রভবনের ১২২ নম্বর কক্ষে আয়োজিত এক সাধারণ সভার মধ্য দিয়ে যাত্রা শুরু করে সংগঠনটি।

‘সাম্যের সন্ধানে আমরা’ প্রতিপাদ্যকে সামনে রেখে সভায় আগামী এক বছরের জন্য ২৫ সদস্যের একটি কার্যনির্বাহী পরিষদের কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী তৃতীয় বর্ষের শিক্ষার্থী রাজ কিরণ দাসকে সভাপতি এবং ফোকলর বিভাগের অনামিকা সাহা নূপুর সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

কমিটি ঘোষণা করেন সংগঠনের উপদেষ্টা জেনেটিক ইনিঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. বিশ্বনাথ শিকদার, ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক আমিরুল ইসলাম কনক।

সংগঠনের অন্য উপদেষ্টারা হলেন- ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার (তাপু), গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুসতাক আহমেদ, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মো.ফজলুল হক।

এ ছাড়া সহ-সভাপতি পদে জিলানী আনসারী, সুরোতি সিং স্বপ্না, যুগ্ম সাধারণ সম্পাদক পদে সিমন্তিনী সম্পা, রনি দেবনাথ, কোষাধ্যক্ষ অনুপ সূত্রধর, প্রচার ও প্রকাশনা সম্পাদক সজীব বিশ্বাস, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রিপন চন্দ্র হালদারসহ কার্যকারী সদস্য হিসেবে আরও বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থী মনোনীত হন।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত