অবশেষে রাইফা হত্যায় মামলা নিল পুলিশ

প্রকাশ : ২০ জুলাই ২০১৮, ১৮:০৮

সাহস ডেস্ক

সাংবাদিক কন্যা রাইফার মৃত্যুর ১৯ দিন পর ম্যাক্স হাসপাতালের এমডি ডা. লিয়াকত আলী ও কর্ত্যবরত তিন চিকিৎসকের বিরুদ্ধে দায়ের করা এজাহার দুদিন পর অবশেষে মামলা হিসেবে নথিভূক্ত করেছে পুলিশ।

থানার ওসি আবুল কালাম বলেন, শুক্রবার (২০ জুলাই) বিকালে এজাহারটি মামলা হিসেবে গ্রহণ করা হয়।মামলা নাম্বার ০৮/১৮। 

আসামিরা হলেন- ডা. বিধান রায় চৌধুরী, ডা. দেবাশীষ সেনগুপ্ত, ডা. শুভ্রদেব ও ডা. লিয়াকত আলী। এদের মধ্যে প্রথম তিনজন শিশু রাইফার চিকিৎসায় নিয়োজিত ছিল সরাসরি আর লিয়াকত আলী ম্যাক্স হাসপাতালের এমডি। তাদের প্রত্যেকের ঠিকানা দেওয়া হয়েছে ম্যাক্স হাসপাতাল। আসামিদের বিরুদ্ধে অবহেলা ও ভুল চিকিৎসায় ২ বছর চার মাস বয়সী শিশু রাইফার মৃত্যুর অভিযোগ আনা হয়েছে।

তাদের বিরুদ্ধে ফৌজদারি দণ্ডবিধির ৩০৪ এর খ (অবহেলার কারণে মৃত্যু), ২০১ (আলামত নষ্ট করা), ১০৯ (অপরাধে উৎসাহ দেওয়া) ও ৩৪ (পরস্পর যোগসাজশে অপরাধ সংঘটন) ধারায় অভিযোগ আনা হয়েছে বলে জানান ওসি।

সাংবাদিক রুবেল খান চকবাজার থানায় এ অভিযোগটি দাখিল করেন বুধবার বিকালে। মামলা নিতে বিলম্ব করায় আমরণ অনশনে বসার হুমকি দিয়েছিলেন তিনি।

দৈনিক সমকালের চট্টগ্রাম ব্যুরোর জ্যেষ্ঠ প্রতিবেদক রুবেল খানের আড়াই বছর বয়সী মেয়ে রাইফা গলায় ব্যথা নিয়ে গত ২৮ জুন বিকালে ম্যাক্স হাসপাতালে ভর্তি হওয়ার পর ২৯ জুন রাতে তার মৃত্যু হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত