‘গ্যাস বিক্রি করতে রাজি না হওয়ায় ক্ষমতায় আসতে দেওয়া হয়নি’

প্রকাশ : ২৩ জুলাই ২০১৮, ১২:৫০

সাহস ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের সম্পদ গ্যাস বিক্রি করতে রাজি না হওয়ায় ২০০১ সালে আওয়ামী লীগকে পরীক্ষা দিতে হয়েছে। দেশি-বিদেশি ষড়যন্ত্রের মধ্য দিয়ে আমাদের ক্ষমতায় আসতে দেওয়া হয়নি।

আজ সোমবার (২৩ জুলাই) সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জনপ্রশাসন মন্ত্রনালয় আয়োজিত জাতীয় জনপ্রশাসন পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতিসংঘের নির্দেশনা অনুযায়ী সিভিল সার্ভিস ডে উপলক্ষে জনপ্রশাসন মন্ত্রনালয় প্রতিবছর এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতির বক্তব্য দেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক।

প্রধানমন্ত্রী বলেন, একটা দেশে গণতন্ত্র থাকলে, সরকারের ধারাবাহিকতা থাকলে দেশ উন্নত হয়, তার প্রমাণ আপনারা পাচ্ছেন। বাংলাদেশ বর্তমানে সারা বিশ্বের বিস্ময়। উন্নয়নের রোল মডেল।

দেশী বিদেশি ষড়যন্ত্র বাংলাদেশকে ঘিরে আছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বাংলাদেশকে প্রাকৃতিক ও মনুষ্য সৃষ্ট দুর্যোগ মোকাবেলা করতে হয়। প্রাকৃতিক দুর্যোগের পাশাপাশি সন্ত্রাস, মাদক, গণতন্ত্রহীনতা আমাদের উন্নয়নের পথকে রুদ্ধ করতে চাচ্ছে।

তিনি বলেন, দীর্ঘ সংগ্রামের পর আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে তখন এদেশের মানুষ বুঝেছিল একটি রাজনৈতিক দলের ক্ষমতায় যাওয়া মানে জনগণের ভাগ্যের উন্নতি। আমরা সেটাই করেছি। আজ বিশ্ববাসী বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল মানে।

উল্লেখ্য আজ ২৩ জুন আন্তর্জাতিক পাবলিক সার্ভিস ডে। বিশ্বব্যাপী সিভিল সার্ভিস সদস্যদের জন্যই এ দিবস। সিভিল সার্ভিস হোক সেবামুখী ও জনমুখী—এ প্রত্যাশায় জাতিসংঘের উদ্যোগে সারা বিশ্বে দিবসটি উদযাপিত হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত