ফেসবুকে সরকার বিরোধী স্ট্যাটাস, ঢাবি ছাত্রকে থানায় সোপর্দ

প্রকাশ : ১০ আগস্ট ২০১৮, ১১:৫৩

সাহস ডেস্ক

আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু পরিবারকে নিয়ে ফেসবুকে সমালোচনামূলক স্টাটাস দেওয়ার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রকে প্রক্টরের হাতে তুলে দিয়েছে ছাত্রলীগ। ওই ছাত্রকে পরে পুলিশে দেন প্রক্টর।

বৃহস্পতিবার (০৯ আগস্ট) এ ঘটনা ঘটে। ওই শিক্ষার্থীর নাম রাফসান আহমেদ। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের প্রথম বর্ষের শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, সরকারবিরোধী স্ট্যাটাস দেওয়ায় ওই ছাত্রকে আটক করা হয়েছে। পরে জিজ্ঞাসাবাদের জন্য তাকে থানায় সোপর্দ করা হয়েছে।

ওই ছাত্রকে প্রক্টর অফিসে দেওয়ার আগে মারধর করার অভিযোগ উঠেছে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট শাখা ছাত্রলীগের বিরুদ্ধে। তবে এ অভিযোগ সত্য নয় বলে মন্তব্য করেছেন ইনস্টিটিউট শাখা ছাত্রলীগের সভাপতি এম আর মুকুল ইসলাম। এ বিষয়ে মুকুল ইসলাম বলেন, তাকে কোনো ধরনের মারধর করা হয়নি। আমরা তাঁকে ডেকে নিয়ে প্রক্টর অফিসে দিয়ে এসেছি। এর বাইরে কিছুই ঘটেনি।

জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রাফসান সমালোচনামূলক স্ট্যাটাস দেন।  এ জন্য শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে ধরে প্রক্টর অফিসে দিয়ে আসে। পরে প্রক্টর রাফসানকে পুলিশের কাছে সোপর্দ করেন।

নীলক্ষেত পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) সাহেব আলী বলেন, রাফসান নামক বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম আমার হাতে তুলে দেয়। পরে আমি তাকে শাহবাগ থানায় হস্তান্তর করি। বর্তমানে সে শাহবাগ থানায় আছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত