সাংসদ তৃপ্তির রিমান্ড নাকচ

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৮, ১৭:০৫

সাহস ডেস্ক

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আফতাব আহমেদ হত্যা মামলায় গ্রেপ্তার বিএনপিদলীয় সাবেক সাংসদ মো. মফিকুল হাসান তৃপ্তির রিমান্ড নাকচ করে দিয়েছেন আদালত। গত ৮ আগস্ট বুধবার বিকেল ৪টার দিকে বনানীর বাসা থেকে তৃপ্তিকে গ্রেপ্তার করে সিআইডি পুলিশ।

আজ রবিবার (১৩ আগস্ট) ঢাকা মহানগর হাকিম ফাহ্দ বিন আমিন চৌধুরী কারাগারে পাঠানোর এই আদেশ দেন।

ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান জানান, গত ৯ আগস্ট মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক সুব্রত কুমার সাহা সাবেক সাংসদ তৃপ্তিকে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। সে রিমান্ড আবেদনের ওপর শুনানির জন্য গতকাল রোববার দিন ধার্য করে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। সে রিমান্ড শুনানি উপলক্ষে তৃপ্তিকে কারাগার থেকে আদালতে হাজির করে পুলিশ। তৃপ্তির পক্ষে আইনজীবী ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মাসুদ আহমেদ তালুকদার রিমান্ডের আবেদন বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক রিমান্ড ও জামিনের উভয় আবেদন নাকচ করে দেন।

মামলার নথি থেকে জানা যায়, ২০০৬ সালের ২৩ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আফতাব আহমেদ ফুলার রোডে চতুর্থ তলার ফ্ল্যাটে দুষ্কৃতকারীদের গুলিতে আহত হন। পরে ওই বছরের ২৬ সেপ্টেম্বর ঢাকা সিএমএইচে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ড. আফতাব আহমেদ।

এ ঘটনায় ২০০৬ সালের ২৪ সেপ্টেম্বর নিহতের স্ত্রী নূর জাহান আক্তার শাহবাগ থানায় হত্যা মামলা করেন। প্রায় এক যুগ পর এ মামলায় গ্রেপ্তার করা হলো বিএনপির সাবেক দপ্তর সম্পাদক তৃপ্তিকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত