গোলাম সারওয়ারের মরদেহ পৌঁছাবে রাতে

প্রকাশ : ১৪ আগস্ট ২০১৮, ১১:১৮

সাহস ডেস্ক

সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় না ফেরার দেশে চলে যাওয়া দৈনিক সমকাল এর সম্পাদক গোলাম সারওয়ারের মরদেহ আজ মঙ্গলবার (১৪ আগস্ট) রাতে বাংলাদেশে পৌঁছবে। সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ-৪৪৬ ফ্লাইটে ফ্লাইটে রাত সাড়ে ১০টায় দেশে পৌঁছাবে প্রথিতযশা এই সাংবাদিকের মরদেহ।

সমকালের বিশেষ প্রতিনিধি শরিফুল ইসলাম সিঙ্গাপুর থেকে বিষয়টি নিশ্চিত করেছেন।

দৈনিক সমকালে প্রকাশিত সংবাদে জানানো হয়েছে, সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন ছিলেন গোলাম সারওয়ার। হৃদরোগের পাশাপাশি নিউমোনিয়া ও ফুসফুসের জটিলতায় ভুগছিলেন তিনি। গত রবিবার হঠাৎ করে তাঁর রক্তচাপ কমে যায়। কিডনিও স্বাভাবিকভাবে কাজ করছিল না। এ অবস্থায় সোমবার (১৩ আগস্ট) বিকেল ৫টার দিকে তাঁকে লাইফ সাপোর্টে নেওয়া হয় এবং রাত ৯টা ২৫ মিনিটে চলে যান অনন্তলোকে।

বরিশালের বানারীপাড়া উপজেলায় এক সম্ভ্রান্ত পরিবারে ১৯৪৩ সালের ১ এপ্রিল জন্মগ্রহণ করেন গোলাম সারওয়ার। তিনি ছিলেন মরহুম গোলাম কুদ্দুস মোল্লা ও মা মরহুম সিতারা বেগমের জ্যেষ্ঠ সন্তান। সাংবাদিকতায় অবদানের জন্য ২০১৪ সালে একুশে পদকে ভূষিত হন গোলাম সারওয়ার।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকাবস্থায় ১৯৬২ সালে চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক ‘আজাদী’র বিশ্ববিদ্যালয় সংবাদদাতা হিসেবে সাংবাদিকতা শুরু করেন গোলাম সারওয়ার। তিনি দৈনিক ইত্তেফাকে দীর্ঘ ২৭ বছর বার্তা সম্পাদকের দায়িত্ব পালন করেন। পেশাদার ও সৃজনশীল সাংবাদিকতায় তাঁর ছিল অসাধারণ দক্ষতা। ১৯৯৯ সালে তাঁর হাত দিয়েই প্রতিষ্ঠিত হয় দৈনিক যুগান্তর। তিনি ছিলেন দৈনিক যুগান্তরের প্রতিষ্ঠাতা সম্পাদক। ২০০৫ সালে দৈনিক সমকালের প্রতিষ্ঠাতা সম্পাদকের দায়িত্ব গ্রহণ করেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত