কয়লাখনি দুর্নীতি, সাবেক এমডি খুরশীদুলকে জিজ্ঞাসাবাদ করছে দুদক

প্রকাশ : ১৪ আগস্ট ২০১৮, ১২:৪৯

সাহস ডেস্ক

বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলার তদন্তের অংশ হিসেবে বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানির (বিসিএমসিএল) সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) খুরশীদুল হাসানকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য এসব তথ্য নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (১৪ আগস্ট) দুদকের প্রধান কার্যালয়ে মামলার অনুসন্ধান কর্মকর্তা ও দুদকের উপপরিচালক সামছুল আলম তাকে সকাল নয়টা থেকে জিজ্ঞাসাবাদ করছেন। এছারাও সাবেক এমডি আমিনুজ্জামান, প্রকৌশলী কামরুজ্জামান ও সাবেক মহাব্যবস্থাপক (মাইনিং) মিজানুর রহমানকে জিজ্ঞাসাবাদের কথা রয়েছে।।

গতকাল সোমবার বিসিএমসিএলের মহাব্যবস্থাপক (সারফেস অপারেশন) সাইফুল ইসলাম সরকারকে এবং ১ আগস্ট সাবেক ব্যবস্থাপনা পরিচালক এস এম নুরুল আওরঙ্গজেবকে দুদকে তলব করে জিজ্ঞাসাবাদ করা হয়। জালিয়াতির মাধ্যমে খনির ২০০ কোটি টাকার কয়লা আত্মসাতের ঘটনায় করা মামলায় তাদের জিজ্ঞাসাবাদ করেন তদন্ত কর্মকর্তা।

কয়লা লোপাটের ঘটনায় গত ২৭ জুলাই রাত ১২টায় বড়পুকুরিয়া কয়লাখনির ব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ আনিছুর রহমান বাদী হয়ে মামলা করেন। মামলায় ১৯ জন আসামির বিরুদ্ধে খনির ১ লাখ ৪৫ হাজার টন কয়লা গায়েবের অভিযোগ আনা হয়। যার তদন্তের ভার পড়ে দুদকে ওপর।

এর আগে বড়পুকুরিয়া তাপবিদ্যুৎকেন্দ্রে কাগজে-কলমে বেশি কয়লার মজুত দেখিয়ে প্রায় ২০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে খতিয়ে দেখতে ২৩ জুলাই তিন সদস্যের অনুসন্ধান কমিটি গঠন করেছিল দুদক। দুদকের উপপরিচালক সামছুল আলমের নেতৃত্বে গঠিত ওই কমিটিতে সদস্য হিসেবে আছেন সহকারী পরিচালক সাজ্জাদ হোসেন ও উপসহকারী পরিচালক তাজুল ইসলাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত