গোলাম সারওয়ারের মরদেহ ঢাকায়

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৮, ০০:১৪

সাহস ডেস্ক

প্রবীণ সাংবাদিক ও সমকাল সম্পাদক সাংবাদিক গোলাম সারওয়ারের মরদেহ ঢাকায় এসে পৌঁছেছে। সিঙ্গাপুর থেকে গোলাম সারওয়ারের মরদেহের সঙ্গে একই বিমানে দেশে ফেরেন স্ত্রী সালেহা সারওয়ার, কন্যা সুষমা নাইম রত্না, জামাতা মিয়া নাইম হাবিব, পুত্র গোলাম শাহরিয়ার রঞ্জন ও গোলাম সাব্বির অঞ্জন।

মঙ্গলবার রাত ১০টা ৫০ মিনিটে দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তার মরদেহ গ্রহণ করেন সমকালের প্রকাশক এ. কে. আজাদ।

খ্যাতিমান এই সাংবাদিক সোমবার (১৩ আগস্ট) বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

বিমানবন্দর থেকে গোলাম সারওয়ারের মরদেহ নিয়ে যাওয়া হয় তার উত্তরার বাসায়। বাসভবন থেকে সমকাল সম্পাদকের মরদেহ নেওয়া হবে বারডেমের হিমঘরে।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) সকাল ৯টায় গোলাম সারওয়ারের মরদেহ নেওয়া হবে তার কর্মস্থল সমকাল কার্যালয়ে। এখানে সহকর্মীদের শ্রদ্ধা নিবেদন শেষে পার্শ্ববর্তী বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় মাঠে তার জানাজা অনুষ্ঠিত হবে।

এরপর সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সমকাল সম্পাদকের মরদেহ সর্বস্তরের জনগণের শ্রদ্ধার জন্য রাখা হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। শ্রদ্ধা জানানোর পর সেখান থেকে দেশবরেণ্য এই সাংবাদিকের মরদেহ নিয়ে যাওয়া হবে জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে। সংবাদকর্মীরা সেখানে গোলাম সারওয়ারের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। বাদ জোহর তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বাদ আসর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত