শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৮, ০০:৪২

সাহস ডেস্ক

নাব্যতা সমস্যার কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। গেল কয়েকদিন ধরেই এই নৌরুটে নাব্যতা সমস্যার কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এর আগে সোমবার (১৩ আগস্ট) দুপুর থেকে ছয়টি কে-টাইপ ফেরি চলছিল।

মঙ্গলবার (১৪ আগস্ট) রাত ১০টা থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ঘাট এলাকায় বর্তমানে তিন শতাধিক গাড়ি পারের অপেক্ষায় আছে। কে-টাইপ ফেরিগুলো হালকা ও ছোট গাড়ি নিয়ে চলাচল করছিল।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) শিমুলিয়া ঘাটের মেরিন কর্মকর্তা মোহাম্মদ আলি জানান, রাত ১০টা থেকে নৌরুটে নাব্যতা সংকটের কারণে ফেরি চলাচল বন্ধ আছে। মাঝ পদ্মায় কোনো ফেরি আটকা পড়েনি। এক সপ্তাহ ধরেই নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। চলাচলের জন্য গভীরতা নেই চ্যানেলে। হালকা গাড়ি নিয়ে কে-টাইপ ফেরিগুলো চলাচল করলেও তা এখন বন্ধ আছে। সংশ্লিষ্টরা ড্রেজিং করে নৌরুট ফেরি চলাচলের উপযোগী করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

মাওয়া পুলিশ ফাঁড়ির ট্রাফিক ইন্সপেক্টর মো. সিদ্দিকুর রহমান জানান, ঘাট এলাকায় তিন শতাধিক গাড়ি পারের অপেক্ষায় আছে। দুপুরের দিকে পণ্যবাহী ট্রাকগুলোকে ভিন্ন রুট ব্যবহারের পরামর্শ দেওয়া হয়েছে। বর্তমানে পণ্যবাহী ও যাত্রীবাহী গাড়ির সংখ্যাই বেশি আছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত