যথাযোগ্য মর্যাদায় রাবিতে জাতীয় শোক দিবস পালিত

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৮, ১৬:৩৩

রাবি প্রতিনিধি

নানা আয়োজনের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বুধবার দিনব্যাপী নানা কর্মসূচি পালন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদিন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে প্রশাসন ভবনসহ বিভিন্ন ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়। সকাল ৭টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীরা কালো ব্যাজ ধারণ করে শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে গিয়ে শেষ হয়। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন তারা।

এ সময় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক একেএম মোস্তাফিজুর রহমান আল আরিফ, রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে আবাসিক হল, বিভাগ, ইনস্টিটিউটসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক স্বেচ্ছাসেবী সংগঠন সেখানে পুষ্পস্তবক অর্পণ করে। এরপর শহীদ মিনার মুক্তমঞ্চে শোক সমাবেশ অনুষ্ঠিত হয়। এছাড়া সকাল ৯টায় শেখ রাসেল মডেল স্কুল ও সাড়ে নয়টায় বিশ্ববিদ্যালয় স্কুলে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এদিন বাদ জোহর কেন্দ্রীয় মসজিদে কোরআনখানি ও মিলাদ মাহফিল এবং সন্ধ্যা ছয়টায় কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। সন্ধ্যা সাতটায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে বঙ্গবন্ধুর ওপর নির্মিত তথ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত