ঈদযাত্রার প্রথম দিনে তিন ট্রেনের বিলম্ব

প্রকাশ : ১৭ আগস্ট ২০১৮, ১১:১৩

সাহস ডেস্ক

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রেলওয়ে প্রথম যেদিনের আগাম টিকিট বিক্রি করেছিল, সেই ট্রেন ছাড়া শুরু হয়েছে। প্রথমদিনেই শুক্রবার সকালে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে ঘরমুখী মানুষের প্রচণ্ড ভিড় দেখা গেছে। যাত্রী ওঠা-নামা ও বিলম্বে আসার কারণে স্টেশন থেকে দেরিতে ছেড়ে গেছে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস, দেওয়ানগঞ্জগামী তিস্তা এক্সপ্রেস ও চিলাহাটিগামী নীলসাগর এক্সপ্রেস।

শুক্রবার (১৭ আগস্ট) ভোর ৫টায় ঘরমুখো হাজারও মানুষ নিয়ে ঈদের প্রথম ট্রেন ‘বলাকা কমিউটার’ কমলাপুর রেলস্টেশন ছেড়ে গেছে। যাত্রার প্রথম দিনেই ছিল উপচেপড়া ভিড়। আজ ৬৬টি ট্রেন ঢাকা থেকে দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে ছেড়ে যাবে। এর মধ্যে ৩১টি আন্তঃনগর এবং বাকিগুলো লোকাল ও মেইল সার্ভিস।

স্টেশন সূত্রে জানা যায়, খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস সকাল ৬টা ২০মিনিটে ছেড়ে যাওয়ার কথা থাকলেও প্রায় পৌনে একঘণ্টা দেড়িতে কমলাপুর ছেড়ে গেছে। জামালপুরের দেওয়ানগঞ্জগামী তিস্তা এক্সপ্রেস সকাল সাড়ে ৭টায় ছাড়ার কথা থাকলেও সোয়া ঘণ্টা দেড়িতে কমলাপুর স্টেশন ছেড়ে যায়। এছাড়া চিলাহাটিগামী নীলসাগর এক্সপ্রেস সকাল ৮টায় ছাড়ার কথা থাকলেও সোয়া ঘণ্টা দেড়িতে কমলাপুর ছেড়ে যায়।

স্টেশনে রয়েছেন র‌্যাব, পুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী ও গোয়েন্দা সংস্থার সদস্যসহ আনসার সদস্যরা। রোভার স্কাউট ও রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যরা যাত্রীদের তথ্য দিয়ে সহযোগিতা করছেন।

কমলাপুর রেলস্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বলেন, শুক্রবার ৩১টি আন্তঃনগর ট্রেনসহ মোট ৬৬টি ট্রেন দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে ছেড়ে যাবে। ইতিমধ্যে ৬টি ট্রেন যথাসময়ে কমলাপুর স্টেশন ছেড়ে গেছে। এ সময় যাত্রীদের ট্রেনের ছাদে, বাফারে না ওঠার অনুরোধ জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত