মেঘনা-গোমতী সেতু এলাকায় জট

প্রকাশ : ১৭ আগস্ট ২০১৮, ১৪:২৭

সাহস ডেস্ক

মেঘনা-গোমতী সেতু এলাকার সড়ক চার লেন কিন্তু সেতুর লেন একটি হওয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে জট লেগেই আছে। সেতুর এক লেন দিয়ে যতগুলো গাড়ি পার হয়, মহাড়কের চার লেন দিয়ে তার দ্বিগুণ হারে গাড়ি এসে এসে সেতুর দুই পাশে জড়ো হয়। এছাড়া উঁচু সেতুতে উঠতে গিয়ে পুরনো গাড়ি বিকল হয়। ওই গাড়ি ক্রেন দিয়ে সরাতে সরাতে জট লাগে।

সেতুর টোল প্লাজার ব্যবস্থাপক শিকদার মো. ইউনুস আলী বলেন, মহাসড়কের চার লেন দিয়ে বিরামহীন গাড়ি আসে। কিন্তু টোল প্লাজা পার হয়ে গাড়িগুলোকে সেতু পার হতে হয় এক লেন ধরে। এসব কারণে সেতু এলাকায় প্রায়ই যানজট দেখা যায়। এছাড়া ঈদ উপলক্ষে আছে বাড়তি চাপ। কয়েক দিন ধরে সরেজমিনে কুমিল্লার গৌরীপুর থেকে মুন্সিগঞ্জের জামালদি পর্যন্ত প্রায় ১৬ কিলোমিটার রাস্তায় জট দেখা যাচ্ছে। কখনও কমছে কখনও বাড়িছে এই জট।

দাউদকান্দি হাইওয়ে থানার ওসি আবুল কালাম বলেন, ঈদ সামনে রেখে গত দুই দিন ধরে পণ্যবাহী গাড়ির চাপ বেড়েছে। একই কারণে পুরনো গাড়িও রাস্তায় নামছে আর বিকল হচ্ছে। এই বাড়তি চাপ সামলাতে মেঘনা-গোমতী সেতুর নিচে রবিবার থেকে ফেরি চালানোর সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন টোল প্লাজার ব্যবস্থাপক ইউনুস আলী।

ঢাকা থেকে কুমিল্লা যাওয়ার পথে জটে দাঁড়িয়ে থাকার সময় একজন ট্রাক চালক বলেন, পুলিশ যখন আমার গাড়ি থামিয়ে চাঁদা আদায় করে তখন আমার পেছনে এসে অন্যান্য গাড়িকে দাঁড়িয়ে থাকতে হয়। তবে পুলিশ এমন অভিযোগ অস্বীকার করেছে।

ওসি আবুল কালাম বলেন, চাঁদা আদায়ের অভিযোগ ঠিক নয়। আমরা বরং জট নিরসনে নিরলস কাজ করে যাচ্ছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত