যোগ হয়েছে ডাম্প ফেরি

চাপ নেই শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে

প্রকাশ : ১৮ আগস্ট ২০১৮, ১৬:৪৬

সাহস ডেস্ক

নতুন করে ৬টি ডাম্প ফেরি যোগ হওয়ায় মুন্সিগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ঈদযাত্রায় যাত্রীদের চাপ নেই। চ্যানেলে ফেরিগুলো সতর্কতা অবলম্বন করে ওয়ানওয়ের মাধ্যমে চলাচল করছে। 

আজ শনিবার (১৮ আগস্ট) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাট সূত্রে জানা যায়, ডাম্প ফেরিসহ ১৬টি ফেরি চলাচলের কারণে গত ২৪ ঘণ্টায় এ ঘাট দিয়ে ৬৯টি বাস, ২৪৮টি ট্রাক, এক হাজার ৯৫০টি ছোট গাড়ি পারাপার হয়েছে। 

বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক শাহ মো. খালেদ নেওয়াজ বলেন, কে-টাইপ ছয়টি, মাঝারি তিনটি এবং ডাম্প ফেরি পাঁচটি ফেরি চলাচল করছে। তবে ডাম্প ফেরিগুলো সতর্কতা অবলম্বন করে নৌরুটে চলাচল করছে। রাতে ডাম্প ফেরিগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অবস্থা বুঝে ব্যবস্থা নেওয়া হবে। 

বিআইডাব্লিউটিএ’র শিমুলিয়া ঘাট পরিদর্শক মো. সোলেমান জানান, শিমুলিয়া লঞ্চঘাটে বেলা ১২টার দিকে যাত্রীদের উপস্থিতি কমে গেছে। লঞ্চগুলো ধারণ ক্ষমতা অনুযায়ী যাত্রী নিয়ে ঘাট ছাড়ছে। ঈদ যাত্রার যেই চাপ লক্ষ্য করা যায় তা এখনো তেমনভাবে পড়েনি। 

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া জানান, কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের লোহজং টার্নিং পয়েন্টের চ্যানেলমুখে গত এক সপ্তাহ ধরে ভয়াবহ নাব্যতা সংকট দেখা দিয়েছিল। চ্যানেল মুখে ফেরি চলাচলের জন্য প্রয়োজনীয় পানি না থাকায় সব ফেরি বন্ধ রাখা হয়। এক সপ্তাহ খননকাজ চালিয়ে চ্যানেলমুখের নাব্যতা দূর হলে শনিবার দুপুর ২টা থেকে ১৬টি ফেরি চলাচল শুরু করে। রোরো ছাড়া অন্য সব ফেরি চলাচল শুরু করেছে। ঘাটে আটকে থাকা পরিবহনগুলো রাতের মধ্যেই পার করা যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত