বিএনপির সঙ্গে কিসের সংলাপ: বাণিজ্যমন্ত্রী

প্রকাশ : ১৯ আগস্ট ২০১৮, ১৮:০৫

সাহস ডেস্ক

বিএনপিকে উদ্দেশ্য করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, এখন সংলাপ চায়। কিসের সংলাপ, কার সঙ্গে সংলাপ? খুনিদের সঙ্গে সংলাপ? নির্বাচন হবে সংবিধান অনুসারে।’

আজ রবিবার (১৯ আগস্ট) ভোলা সরকারি কলেজ আয়োজিত ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী এ সময় ২০১৪ সালের কথা মনে করিয়ে দিয়ে বলেন, ২০১৪ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে বিএনপি নেত্রী খালেদা জিয়াকে সংলাপের জন্য আহ্বান জানিয়েছিলেন, তিনি তা প্রত্যাখান করেন। এমনকি তার পুত্র কোকো মারা যাওয়ার পর আমাদের নেত্রী শান্তনা জানাতে গিয়েছিলেন, মুখের ওপর দরজা বন্ধ করে দেন খালেদা জিয়া। এখন ওরা সংলাপের প্রস্তাব দিয়েছে। কী জন্য এ সংলাপ?

বিএনপির উদ্দেশে তিনি আরও বলেন, ওদের নেত্রী জেলে। ওদের আন্দোলন করার ক্ষমতা নেই। এখন ওরা বলে, আগামী নির্বাচন আমাদের সরকারের অধীনে করবে না। শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারই আগামী নির্বাচনকালীন সরকার থাকবে। ওই সরকারের প্রধান থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ছাত্রদের উদ্দেশে বাণিজ্যমন্ত্রী বলেন, তোমরা দেশের ভবিষ্যৎ। তোমাদের সঠিক ইতিহাস জানতে হবে। জিয়াউর রহমান স্বাধীনতাবিরোধীদের পুনর্বাসিত করেছেন। তার স্ত্রী খালেদা জিয়া স্বাধীনতাবিরোধী মুজাহিদদের মন্ত্রী বানিয়েছেন। ওদের গাড়িতে স্বাধীন বাংলাদেশের পতাকা উড়ানো হত। আর আমাদের হাতে পরাতো হাতকড়া।

কলেজ অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাণিজ্যমন্ত্রীর স্ত্রী মিসেস আনোয়ারা আহমেদ, উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, অতিরিক্ত পুলিশ সুপার সাফিন মাহমুদ, অধ্যক্ষ সাফিয়া খাতুন, উপাধ্যক্ষ গোলাম জাকারিয়া, শিক্ষক পরিষদের সম্পাদক সহযোগী অধ্যাপক জামাল হোসেন, সহযোগী অধ্যাপক বশির উল্লাহ, এটিম রেজাউল করিম প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত