মহাখালী থেকে বাস চলাচল শুরু

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৪৮

সাহস ডেস্ক

পরিবহন শ্রমিকদের অবরোধে রাজধানীর মহাখালী বাস টার্মিনাল থেকে বন্ধ থাকা বাস চলাচল ফের শুরু হয়েছে। একজন চালককে মারধরের ঘটনায় মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালে পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘট পুলিশের আশ্বাসে প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুর পৌনে ১২টায় এই বাস টার্মিনাল থেকে বিভিন্ন রুটের দূরপাল্লার বাস চলাচল করতে দেখা গেছে। তবে দীর্ঘ ১৪ ঘণ্টা পর যান চলাচল শুরু হলেও সড়কে তীব্র যানজট দেখা দিয়েছে।

টার্মিনালের সামনে থাকা ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) সালাহউদ্দিন জানান, ঘণ্টাখানেক হলো যান চলাচল শুরু হয়েছে। দীর্ঘ সময় সড়ক অবরোধের কারণে যান চলাচল বন্ধ থাকায় যানজট ছিল। এখন যান চলাচল শুরু হওয়ায় যানজট আরও তীব্র হয়েছে। যান চলাচল স্বাভাবিক করতে ট্রাফিক পুলিশ সদস্যরা মাঠে রয়েছে। অাশা করছি, অাধা ঘণ্টার মধ্যেই সব স্বাভাবিক হয়ে যাবে।

ঢাকা জেলা বাস-মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ সদু বলেন, সোমবার রাতে আমাদের একজন বাস ড্রাইভারকে মারধর করার পর আমরা ভোর থেকে ধর্মঘট শুরু করেছিলাম। পুলিশ এসে কথা বলেছে আমাদের সাথে। তারা আশ্বাস দিয়েছেন, যারা বাস ড্রাইভারকে মেরেছে, তাদের গ্রেপ্তার করা হবে। এরপর আমরা ধর্মঘট তুলে নিয়েছি। পরিস্থিতি এখন স্বাভাবিক আছে।

উল্লেখ্য, ঢাকা-নেত্রকোণা রুটের একটি বাস সোমবার রাত ১১টার দিকে মহাখালী টার্মিনালের কাছে একটি পেট্রোল পাম্পে তেল নিতে গেলে চালকের সঙ্গে স্থানীয় যুবকদের বচসা হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে ওই যুবকরা গাড়িতে উঠে চালক সাইফুলকে মারধর করে বলে অভিযোগ করেন শহিদুল্লাহ সদু।

মারধর করার পাশাপাশি ওই যুবকেরা গাড়ির ট্রিপের টাকাও নিয়ে চলে যায় বলেও জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত