নড়াইলে খাবার খেয়ে ৩ মাদ্রাসা ছাত্রের মৃত্যু

প্রকাশ : ২৮ জুলাই ২০১৬, ১১:০২

সাহস ডেস্ক

নড়াইল সদর উপজেলার আগদিয়া-শিমুলিয়া এলাকায় খাবারে বিষক্রিয়ায় তিন মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অসুস্থ আরও ২০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

বুধবার (২৭ জুলাই) দিবাগত রাতে ওই এলাকার জামিয়াতুস সুন্নাহ মোহাম্মাদিয়া কওমিয়া মাদ্রাসা ও এতিমখানায় এ ঘটনা ঘটে বলে জানান নড়াইল সদর হাসপাতালের চিকিৎসক অনিক সাহা। 

মৃত ছাত্ররা হলেন, মাদ্রাসার জামায়াত বিভাগের নড়াইল সদর উপজেলার বড়গাতি গ্রামের জব্বার হোসেনের ছেলে ইমামুল হক (১৬), সদর উপজেলার ভদ্রবিলা ইউনিয়নের পাঁচুড়িয়া গ্রামের মোরাদ শেখের ছেলে ও কেরাত বিভাগের ছাত্র আলিফ (৯) এবং শোভারঘোপ গ্রামের আফছার শেখের ছেলে মো. আশরাফুল (১৬)।

মাদ্রাসার শিক্ষক ও ছাত্ররা জানান,  বুধবার রাত ৯টার দিকে শাপলা ও পুঁইশাকের তরকারি দিয়ে খাবার খেয়ে ঘুমিয়ে পড়ে। রাত সাড়ে ১২টার দিকে ইমামুল হক (১৬) নামের এক ছাত্র প্রথমে অসুস্থ হয়ে পড়ে এবং বমি করতে থাকে। নড়াইল সদর হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। এরপর পর্যায়ক্রমে অন্য ছাত্ররা অসুস্থ হয়ে পড়লে তাদের নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন আলিফ (৯) নামে আরেক ছাত্রের মৃত্যু হয়। এ ছাড়া খুলনায় নেওয়ার পথে আশরাফুল (১৬) নামে আরেক ছাত্রের মৃত্যু হয়।

নড়াইল সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক অনীক সাহা জানান, খাদ্যে বিষক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। অসুস্থদের বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত