স্বাস্থ্য কমপ্লেক্সের গাছ কেটে নিলেন স্টোরকিপার

প্রকাশ : ১৯ আগস্ট ২০১৬, ২০:২৩

সাহস ডেস্ক

বরগুনার বামনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দেড় লাখ টাকা মূল্যের তিনটি চাম্বল গাছ কেটে নিয়েছেন কমপ্লেক্সের স্টোর কিপার মো. আ.খালেক।

প্রত্যক্ষদর্শীরা জানায়, স্টোরকিপার মো. আ. খালেক ১২ জন শ্রমিক দিয়ে শুক্রবার (১৯ আগস্ট) সকাল থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বড় তিনটি চাম্বল গাছের ডালসহ উপরে অংশ নিয়ে যান। বিকেলে গাছের গোড়ার (মূল) অংশ কাটার সময় স্থানীয় লোকজন প্রতিবাদ জানান। তারা বিষয়টি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং বরগুনা সিভিল সার্জনকে অবহিত করেন। কিন্তু স্টোর কিপার আ. খালেকের নেতৃত্বে শ্রমিকরা তিনটি গাছের ৯০ ভাগ কেটে নিয়ে যান। গাছগুলোর মূল্য হবে দেড় লাখ টাকার ওপরে।

এ বিষয়ে স্টোরকিপার আ. খালেক বলেন, আমাকে আরও দু’মাস আগে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ওই তিনটিসহ আরও চারটি গাছের ডালপালা ছাঁটাইয়ের জন্য বলেন। আমি তার নির্দেশে তিনটি গাছের সব ডাল ছাঁটাই করেছি মাত্র। আমি মূল গাছ কাটিনি।

বামনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. হুমায়ুন শাহীন খান সাংবাদিকদের বলেন, গাছ কাটার বিষয় সকাল থেকে আমাকে কেউ অবহিত করেনি। আমি বিকেলে জানার পরে কাটা সব গাছ স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এনে রাখার জন্য খালেককে নির্দেশ দিয়েছি। 

বরগুনা সিভিল সার্জন ডা. রুস্তুম আলী সাংবাদিকদের বলেন যে, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ হুমায়ুন শাহীন খানকে এ বিষয় জরুরি ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত স্টোরকিপার আ. খালেকের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। কাটা গাছের খণ্ডগুলোও জব্দ করা যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত