মেঘনায় ট্রলারডুবি : নিখোঁজ চারজনের সন্ধান মেলেনি

প্রকাশ : ১২ অক্টোবর ২০১৬, ১৮:৫২

সাহস ডেস্ক

মেঘনা নদীতে ট্রলারডুবির একদিন পরও নিখোঁজ চার গরু ব্যবসায়ীর সন্ধান মেলেনি। বুধবার (১২ অক্টোবর) সকালে ঢাকা থেকে ফায়ার সার্ভিসের ছয় সদস্যের একটি ডুবুরিদল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করেছে। তবে নদীতে তীব্র স্রোতে ও  ঢেউয়ের কারণে ব্যাহত হচ্ছে উদ্ধার কার্যক্রম।

এদিকে, ট্রলারডুবির ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রেহান উদ্দিনকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি ঘটন করেছে জেলা প্রশাসন। নিখোঁজদের  পরিবারকে প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার টাকা ও ২০ কেজি চাল অনুদান দেওয়া হবে।

মঙ্গলবার (১১ অক্টোবর) রাত ৮টার দিকে ঝড়ের কবলে পড়ে রায়পুরা উপজেলার শ্রীনগর ইউনিয়নের বেলোয়ারচর আনন্দবাজারের পার্শ্ববর্তী মেঘনা নদীতে এই  ট্রলারডুবির ঘটনা ঘটে।

নিখোঁজ ব্যক্তিরা হলেন উপজেলার বাহেরচরের আনোয়ার মিয়া, আবদুল্লাহপুরের আবদুল হক, ফরিদ মিয়া ও মেহেরনগরের খলিল মিয়া।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বাইশমোজা বাজার থেকে প্রায় গরু ব্যবসায়ীরা মাঝি গোলাম মিয়ার ট্রলারযোগে রায়পুরা উপজেলার চরসুবুদ্ধি  আসছিলেন। রাত ৮টার দিকে পথিমধ্যে বেলোয়ারচর আনন্দবাজারের পার্শ্ববর্তী মেঘনা নদীতে ট্রলারটি ঝড়ের কবলে পড়ে। এতে ট্রলারটি কাত হয়ে ডুবে যায়। ওই  সময় ট্রলারে থাকা গরু ব্যবসায়ীরা সাঁতরে পাড়ে উঠতে পারলেও নিখোঁজ হন চারজন। ট্রলারে থাকা ১৫টি গরু ও মহিষ পানিতে ডুবে মারা যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত