হলি আর্টিসান হামলা

আরোও এক ‘মাস্টারমাইন্ড’ ছবিসহ সনাক্ত

প্রকাশ : ১২ আগস্ট ২০১৬, ১২:৪৯

সাহস ডেস্ক

গুলশানে হলি আর্টিসান বেকারিতে হামলার আরোও এক ‘মাস্টারমাইন্ড’ এর ছবিসহ সনাক্ত করেছে পুলিশ। তার সাংগঠনিক নাম মারজান বলে জানা গেলেও বিস্তারিত কোনো তথ্য পাওয়া যায়নি।

শুক্রবার (১২ আগস্ট) সকালে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মলনে ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম এই তথ্য জানান।

তিনি জানান, ওই মূল পরিকল্পনাকারীর সাংগঠনিক নাম মারজান। তবে এটা তার প্রকৃত নাম কি না সে বিষয়ে নিশ্চিত নয় পুলিশ। মারজান সম্পর্কে বিস্তারিত জানা না গেলেও তিনি বাংলাদেশি বলে পুলিশের ধারণা। তার ফেসবুক আইডিতে হামলার ছবি দেওয়া হয়েছিল। তবে মারজান এখন বাংলাদেশেই অবস্থান করছেন। ধারণা করা হচ্ছে তিনি একজন শিক্ষিত তরুণ। হলি আর্টিসানে জিম্মিদের হত্যার ছবি এই কথিত মাস্টারমাইন্ডের আইডি থেকেই পাঠানো হয় বলে জানতে পেরেছে পুলিশ।

এর আগে গুলশানে হলি আর্টিসান ও শোলাকিয়ায় ঈদের দিন হামলার মাস্টারমাইন্ড চাকুরিচ্যুত মেজর জিয়া ও তামিম বলে জানায় পুলিশ। তাদের ধরতে পুরষ্কারও ঘোষণা করা হয় ডিএমপি থেকে।

এদিকে সংবাদ সম্মেলনে মনিরুল ইসলাম বলেন, ঢাকাতেই আছে গুলশান ও শোলাকিয়ায় জঙ্গী হামলার মাস্টারমাইন্ড চাকুরিচ্যুত মেজর জিয়া ও তামিম চৌধুরী।

উল্লেখ্য, শুক্রবার জঙ্গি সংগঠন নিউ জেএমবির পাঁচ সদস্যকে আটক করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম টিম। এসময় তাদের কাছ থেকে বিস্ফোরক জাতীয় দ্রব্য উদ্ধার করা হয়। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত