bangladesh-law-and-rights-38600 গুলশান হামলা, চার্জশিটে নাম নেই হাসনাত করিমের

গুলশান হামলা, চার্জশিটে নাম নেই হাসনাত করিমের

প্রকাশ : ২৩ জুলাই ২০১৮, ১৩:২৭

সাহস ডেস্ক

হলি আর্টিজান হামলার ঘটনায় দায়ের করা মামলার চার্জশিটে নাম নেই হাসনাত করিমের। আদালতে জমা দেওয়া চার্জশিটের মধ্যে একুশ জনের জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। এরমধ্যে তের জন বিভিন্ন অভিযানে নিহত হয়েছেন। মামলার আসামি জীবিত আট জনের বিরুদ্ধে অভিযোগ দেওয়া হয়েছে।

সোমবার (২৩ জুলাই) এক প্রেসব্রিফিংয়ে এই তথ্য জানিয়েছেন সিটিটিসির প্রধান মনিরুল ইসলাম।

তিনি জানান, বিভিন্ন অভিযানে নিহত ১৩ জনের ভূমিকা উল্লেখ করে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বাকি আটজনকে সরাসরি অভিযুক্ত করা হয়েছে। এর মধ্যে দু’জন এখনও পলাতক রয়েছে।

প্রসঙ্গত, গুলশান হামলার তদন্তে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মোট ২১ জনের জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। তারা হলো তামিম চৌধুরী, সরোয়ার জাহান ওরফে আব্দুর রহমান, তানভীর কাদেরী ওরফে জামসেদ, নূরুল ইসলাম মারজান, বাশারুজ্জামান চকোলেট, মিজানুর রহমান ওরফে ছোট মিজান, মেজর (অব.) জাহিদুল ইসলাম, রায়হান কবির ওরফে তারেক, রোহান ইবনে ইমতিয়াজ, নিবরাস ইসলাম, মীর সামিহ মোবাশ্বের, খায়রুল ইসলাম পায়েল, শফিকুল ইসলাম উজ্জ্বল ওরফে বিকাশ, জাহাঙ্গীর হোসেন ওরফে রাজীব গান্ধী, আসলামুল ইসলাম ওরফে রাশেদ ওরফে র্যা শ, সোহেল মাহফুজ ওরফে হাতকাটা মাহফুজ, হাদীসুর রহমান সাগর, রাকিবুল হাসান রিগ্যান, মিজানুর রহমান ওরফে বড় মিজান, মামুনুর রশিদ রিপন ও শরীফুল ইসলাম খালিদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত