bangladesh-liberation-war-15061 ১৫০ মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিয়েছে চসিক

১৫০ মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিয়েছে চসিক

প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০১৬, ১৮:৪৭

সাহস ডেস্ক

১৫০ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। ১১ বীরঙ্গনাসহ ১৫০ জন মুক্তিযোদ্ধাকে এই অনুষ্ঠানে সম্মাননা দেওয়া হয়।

সোমবার (২৬ ডিসেম্বর) দুপুরে নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে মহান বিজয় দিবস উপলক্ষে এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মেয়র আ জ ম নাছির উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে আছেন ভারতীয় সহকারী হাইকমিশনার সোমনাথ হালদার, রাশিয়ার কনসাল জেনারেল মি.ওলেগ পি, প্রবীণ আওয়ামী লীগ নেতা ইসহাক মিয়া, সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী ও সাবিহা মুসা, মুক্তিযোদ্ধা সংসদের জেলা কমান্ডার মো.সাহাব উদ্দিন, মহানগর কমান্ডার মোজাফফর আহমদ, নগর আওয়ামী লীগের সহসভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, মুক্তিযুদ্ধ গবেষণা ট্রাস্টের চেয়ারম্যান ডা.মাহফুজুর রহমান, চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার, সাবেক সাধারণ সম্পাদক নিজাম উদ্দীন আহমদ প্রমুখ।

ডা.মাহফুজুর রহমান বলেন, রংপুর থেকে টেকনাফ পর্যন্ত দেড় হাজার মুক্তিযোদ্ধার তথ্য ও সাক্ষাৎকার নিয়েছি। মুক্তিযুদ্ধের ওপর বড় যে বইটি বের করেছিলাম তা আরও বড় কলেবরে বের করছি।

তিনি বলেন, গ্রামের শহীদ পরিবারগুলো সীমাহীন অর্থকষ্টে দিন কাটাচ্ছেন। মুক্তিযোদ্ধা ভাইদের শহীদ পরিবারকে সহযোগিতা করতে হবে। বীরঙ্গনাদের তথ্য সংগ্রহ করছি।

স্বাগত বক্তব্য দেন চসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী মো.আবুল হোসেন। বক্তব্য দেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী। সঞ্চালনায় ছিলেন মেয়রের একান্ত সচিব মনজুরুল ইসলাম। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের ওপর একটি সমৃদ্ধ তথ্যচিত্র প্রদর্শিত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত