এইডস প্রতিরোধ সম্ভব, বিশ্ব সম্মেলনে প্রধানমন্ত্রী

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৬, ১৫:৪৫

সাহস ডেস্ক

বিশ্বের সকলে মিলে একসাথে কাজ করলে এইডস প্রতিরোধ সম্ভব বলে মনে করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এইডস, যক্ষা ও ম্যালেরিয়া প্রতিরোধে গোটা বিশ্বকে সম্মিলিত হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বাংলাদেশের মানুষের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করতে আন্তর্জাতিক তহবিল সহযোগিতাও চেয়েছেন তিনি। কানাডার মন্ট্রিয়লে পঞ্চম বিশ্ব তহবিল পুনর্গঠন সম্মেলনে দেওয়া ভাসনে এই আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

তিনি জানান, ‘আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি এইডস, যক্ষা ও ম্যালেরিয়া প্রতিরোধ সম্ভব। আমাদের যা প্রয়োজন তা হচ্ছে হচ্ছে প্রতিশ্রুতি, প্রত্যয়, সংহতি। ’

স্থানীয় সময় শুক্রবার (১৬ সেপ্টেম্বর) হোটেল হায়াত রিজেন্সিতে অনুষ্ঠিত এই সম্মেলন অনুষ্ঠিত হয়। 

প্রধানমন্ত্রী আরও বলেন, আমাদের সমাজের জন্য স্বাস্থ্য সেবা পাওয়ার সুযোগ নিশ্চিত করাই সবচেয়ে জরুরি। স্বাস্থ্য সুরক্ষার সঙ্গে দারিদ্র বিমোচন, খাদ্য নিরাপত্তা ও জলবায়ূ পরিবর্তন ব্যবস্থাপনার বিষয়গুলোর যোগ রয়েছে।

এমডিজির স্বাস্থ্য বিষয়ক সকল লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশের সাফল্যের কথাও এ সময় তুলে ধরেন তিনি। 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন -কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, সেনেগালের প্রেসিডেন্ট ম্যাকি স্যাল, তোগোর প্রেসিডেন্ট ফাউরি জিনাসিংব, গ্লোবাল ফান্ডের নির্বাহী পরিচালক মার্ক আর ডিবুল ও আন্তর্জাতিক সংস্থা লা ফ্রাঙ্কোফনির মহাসচিব মাইকেল জিন এই সম্মেলনে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত