কলকাতায় শুরু হচ্ছে ‘বাংলাদেশ বিজয় উৎসব’

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৬, ১৮:১৮

সাহস ডেস্ক

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) থেকে কলকাতার নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে শুরু হবে ‘বাংলাদেশ বিজয় উৎসব’। শিল্পমন্ত্রী আমির হোসেন আমু উদ্বোধন করবেন এ অনুষ্ঠান। ৫ দিনব্যাপী এ উৎসবের আয়োজন করছে কলকাতায় বাংলাদেশ উপহাইকমিশন।    

কলকাতায় বাংলাদেশ উপহাইকমিশনের বরাত দিয়ে শিল্প মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, "বাংলাদেশ বিজয় উৎসব" এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

বাংলাদেশের ঐতিহ্যবাহী জামদানি, টাঙ্গাইল তাঁত, রাজশাহী সিল্কসহ বিভিন্ন ধরনের শাড়ি, পাট ও পাটজাত দ্রব্য এবং কারু/হস্তশিল্পসহ অন্যান্য ঐতিহ্যবাহী পণ্য প্রদর্শন করা হবে উৎসবে। পাশাপাশি মহান মুক্তিযুদ্ধের ওপর নির্মিত চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজনও থাকবে। এ ছাড়া উৎসবের বিশেষ আকর্ষণ হিসেবে থাকবে ঐতিহ্যবাহী বাংলাদেশি খাবার খিঁচুড়ি, বিরিয়ানী, গ্রাম-বাংলার পিঠা-পুলি, সন্দেশ ইত্যাদি।    

আশা করা হচ্ছে, "বাংলাদেশ বিজয় উৎসব" এর আয়োজন এবং এতে শিল্পমন্ত্রীর অংশগ্রহণের ফলে ভারতের বাংলা রাজ্যে (পশ্চিমবঙ্গ) বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল হবে।  

বুধবার (১৪ ডিসেম্বর) বাংলাদেশ বিজয় উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে কলকাতার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তার সফরসঙ্গী হিসেবে থাকবেন সংসদ সদস্য কামরুল ইসলাম।

আগামী শুক্রবার (১৬ ডিসেম্বর) উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান শেষে দেশে ফিরবেন শিল্পমন্ত্রী। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত